মদন (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোণার মদন উপজেলা ৫০ শর্য্যার স্বাস্থ্য কেন্দ্রের গেইটের সামনে অবৈধ অপরিকল্পিত ভাবে স্থাপনা নির্মাণ করায় যান চলাচল বিঘ্নসহ পথচারী, রোগীর লোকজন ও স্কুলগামী শিক্ষার্থীরা প্রতিদিন দুর্ভোগ পোহাচ্ছে।

জানা যায়, মদন-নেত্রকোণার এই গুরুত্বপূর্ণ ব্যস্ততম সড়কটি মদন স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থাকায় এমনিতেই লোকজনের ঝটলা থাকে। এর মধ্যে অপরিকল্পিত ভাবে স্বাস্থ্য কমপ্লেক্সের দেয়াল ঘেঁষে রাস্তার উপর ও এর বিপরীত দিকে ফল, মাংস, কাপড় বিক্রির অস্থায়ী চালা ঘরে দোকান খোলায় এবং লোকাল টমটম ষ্ট্যান্ড গড়ে তোলায় রাস্তাটি সরু হয়ে যানবাহন চলাচল সহ রোগীদের যাতায়াতে ব্যাঘাত ঘটছে।

প্রতিদিন প্রশাসনের নাকের ডগায় রোগীসহ যাত্রী সাধারণ দূর্ঘটনার শিকার হচ্ছে এই স্থানে। ফতেপুর গ্রামের হাসপাতাল ভর্তি রোগীর অভিভাবক মো: ফরিদ চৌধুরী জানান, হাসপাতাল গেইটে অবৈধ টমটম ষ্ট্যান্ড গড়ে তোলায় রোগীরা এর বিকট শব্দে ভয়ে প্রায়ই শিউরে উঠে। অথচ কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করে চলছে।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এম এ হারেছ জানান, রাস্তার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা এখন জরুরী তবে আগামী মাসিক সভায় এ নিয়ে আলোচনা করা হবে। পৌর সভার সচিব জাহাঙ্গীর আলম জানান, অচিরেই এই অবৈধ স্থাপনার উচ্ছেদের ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এএমএ/এএস/জানুয়ারি ২৮, ২০১৫)