চট্টগ্রাম প্রতিনিধি : নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে আন্তঃ জেলা ডাকাত দলের ৫ সদস্যকে  গ্রেফতার করেছে পুলিশ।  এসময় তাদের কাছ থেকে বেশ কিছু অস্ত্র, গুলি ও ঘরভাঙ্গার যন্ত্রপাতি উদ্ধার করা হয়।

বুধবার রাত সাড়ে নয়টার দিকে সেতু সংলগ্ন সিটি স্টিলের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন মো. আইয়ুব (৪০), আ. কাশেম (৫২), মো. মিজান (১৮), মো. মোরশেদ আলম (২০) ও মো. জালাল আহম্মদ লেদু (৩২)।

এদের মধ্যে মো. আইয়ুব বোয়লখালী, আ. কাশেম পটিয়া, মিজান বাকলিয়া এবং মোরশেদ ও জালাল চন্দনাইশ উপজেলার বাসিন্দা।

উদ্ধারকৃত অস্ত্র ও যন্ত্রপাতির মধ্যে রয়েছে দুটি এলজি, চার রাউন্ড কার্তুজ, দুটি কোরাবারি, একটি তালাভাঙ্গার লোহার তৈরি যন্ত্র।

বাকলিয়া থানার ওসি মো. মহসীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ আন্তঃজেলা ডাকাত দলের পাঁচজনকে গ্রেফতার করেছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় প্রথম ৪জনকে গ্রেফতার করা হয়। পরে গ্রেফতারকৃতদের দেওয়া তথ্য অনুযায়ী জালালকে (৩২) বাকলিয়ার তুলাতলী এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এসময় তার কাছ থেকে একটি এলজি উদ্ধার করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে ডাকাতরা জানায়, তারা কাতার প্রবাসী নুর হোসেনের বাড়ীতে ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল।

পুলিশ সূত্র জানায়, গ্রেফতারকৃত ডাকাত দলের প্রধান আইয়ুব চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় অসংখ্য ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত এবং তার বিরুদ্ধে একাধিক মামলা ও গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বাকলিয়া থানার এসআই মহিম উদ্দিন বাদী হয়ে অস্ত্র আইনে দুটি এবং ডাকাতির প্রস্তুতি গ্রহণ ও সমেবত হওয়ার অপরাধে একটি মামলা দায়ের করছেন।

(ওএস/পিবি/ জানুয়ারি ২৯, ২০১৫ )