নোয়াখালী প্রতিনিধি : সহিংসতা বন্ধ ও জন নিরাপত্তার দাবিতে নোয়াখালীতে মানববন্ধন-সমাবেশ হয়েছে। শনিবার সকাল ১১টায় নোয়াখালী প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়। সাধারণ জনগণ, নোয়াখালীর ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে উন্নয়ন কর্মী, সাংস্কৃতিক কর্মী, ছাত্র, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

হরতাল-অবরোধ ও রাজনৈতিক কর্মসূচির নামে হিংসাত্মক কার্যক্রম বন্ধের আহ্বানে সমাবেশে বক্তব্য রাখেন- তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির নোয়াখালী আহ্বায়ক আ ন ম জাহের উদ্দিন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ’র খায়ের ইমতিয়াজ দাউদ, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ নোয়াখালী জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি নূর আলম পারভেজ, সাংবাদিক আবু নাছের মঞ্জু প্রমুখ।

এছাড়া সংহতি প্রকাশ করেন নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, সাধারণ সম্পাদক রুদ্র মাসুদ ও সু-শাসনের জন্য প্রচারাভিযান- সুপ্র’র নেতৃবৃন্দ।

বক্তারা বলেন- রাজনৈতিক কর্মসূচির নামে সহিংসতা একটি স্বাধীন রাষ্ট্রের মানুষের জীবন জীবিকার উপর হুমকি। কেউ ক্ষমতায় থাকতে আর কেউ ক্ষমতায় যেতে নিজেদের স্বার্থ হাসিলের জন্য কেন সাধারণ মানুষ বলি হবে এমন প্রশ্ন তুলে বক্তারা বলেন, রাজনৈতিক সহিংসতা বন্ধে বিরোধী দল এবং সরকারকে আরও দায়িত্বশীল হতে হবে।

তারা বলেন, সংঘাত ও সহিংসতা নয়- শান্তি, নিরাপত্তা, গণতান্ত্রিক পরিবেশ ও স্বাভাবিকভাবে বেঁচে থাকতে চাই।

(জেএইচবি/এটিআর/জানুয়ারি ৩১, ২০১৫)