পিরোজপুর  প্রতিনিধি : ১৫ লক্ষাধিক এস.এস.সি পরীক্ষার্থী কিশোর-কিশোরীকে জিম্মি করে বিএনপি সহ ২০ দলীয় জোটের ৭২ ঘন্টার হরতাল ঘোষণার তীব্র নিন্দা জানিয়ে এ হরতাল অবরোধ ও পেট্রোল বোমায় মানুষ হত্যা বন্ধের দাবিতে রোববার সকালে জেলা শহর পিরোজপুওে শিক্ষার্থী,অভিভাবক ও সকল পেশাজীবীদের অংশ গ্রহণে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সুশাসনের জন্য প্রচারাভিযান (সুপ্র) জেলা কমিটি, জেলা মহিলা পরিষদ, উদীচী শিল্পীগোষ্ঠী, মানবাধিকার কমিশন, আমরাই পারি জেলা জোট, জিয়া মহিউদ্দিন স্মৃতি সংসদ যৌথ ভাবে শহরের টাউন ক্লাব সড়কে এই মানববন্ধনের আয়োজন করে।

এস.এস.সি পরীক্ষার্থী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন পেশার নেতৃবৃন্দ সহ সাধারণ মানুষও এই কর্মসূচিতে অংশ নেয়। ঘন্টাব্যাপী অনুষ্ঠিত এই মানব বন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলার চেয়ারম্যান মজিবর রহমান খালেক, প্যানেল মেয়র- আমরাই পারি জোটের যুগ্ন আহবায়ক মিনারা মাহবুব, সুপ্র জেলা কমিটির সভাপতি গৌতম রায় চৌধুরী, জেলা মহিলা পরিষদের সভাপতি মনিকা মন্ডল, পৌর কাউন্সিলর হুমায়ুন কবীর, উদীচী শিল্পীগোষ্ঠীর সম্পাদক খালিদ আবু, প্রেসক্লাবের সহ-সভাপতি শিরিনা আফরোজ, সুপ্র জেলা কমিটির সম্পাদক মইনুল আহসান মুন্না, জিয়া মহিউদ্দিন স্মৃতি ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন তালুকদার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রুহিয়া বেগম হাসি, মাধ্যমিক শিক্ষক সমিতির সম্পাদক জয়নুল আবেদীন, নরউত্তম দেবনাথ, শাহনেওয়াজ সুমন, এসএসসি পরিক্ষার্থী মইনুল ইসলাম, লামিয়া আক্তার প্রমুখ। আরো সংহতি প্রকাশ করেন উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম মন্টু, ইউপি চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ।
লামিয়া ও মাঈনুল আবেক জড়িত কন্ঠে দাবী জানান যে আমরা আমাদের জীবনের এই প্রথম সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষাটি সুষ্ঠভাবে দিতে চাই, দয়া করে পেট্রোলের বোমা মেরে আমাকে হত্যা করবেননা এবং আমার সুন্দর ভবিষ্যৎ পুড়িয়ে ছাই করবেননা। মানববন্ধনে অংশ নেয়া বক্তারা অবিলম্বে মানুষ হত্যার রাজনীতি বন্ধের দাবী জানিয়ে বলেন এই ১৫ লক্ষ ছাত্র-ছাত্রীর পরিবারের প্রায় ১ কোটি সদস্য আজ উৎকন্ঠিত। এই কোমলমতি ছাত্র-ছাত্রীদের নিষ্পাপ মুখের দিকে তাকিয়ে আজই হরতাল-অবরোধ প্রত্যাহার করুন। সরকারকে সর্বোচ্চ কঠিন ব্যবস্থা গ্রহণের আহবান জানান মানববন্ধনের বক্তারা।
(এসএফ/পিবি/ফেব্রুয়ারি ১,২০১৫)