ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়নের এক মাদ্রাসা ছাত্র সাব্বির হোসেন ইমন (১৪) হত্যা মামলায় দোষী সাব্যস্ত করে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড ও মহিলাসহ দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম ) আদালতের বিচারক। সাব্বির উমরনগর চন্দনী দাখিল মাদ্রাসার অষ্টম শ্রেণীর ছাত্র ছিল।

৮ মে বৃহস্পতিবার দুপুরে ওই আদালতের বিচারক মুরাদ-এ-মওলা সোহেল এ রায় ঘোষণা করেন। এ সময় আসামীরা এজলাসে উপস্থিত ছিলেন।
মৃত্যুদণ্ড প্রাপ্ত হলেন, জেলার বোয়ালমারী উপজেলার গুণবহা ইউনিয়নের আজিজার মোল্লা (৪৮) এবং যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন, রেহেনা বেগম (৪৫) ও ইউনুস ফকির (৪০) মামলায় অপর আসামী রাবেয়া বেগম (৩৫) কে ৫ বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দোষী প্রমাণিত না হওয়ায় আদালত মামলার দুই আসামী হীরা পারভীন (১৬) এবং লোকমান মোলভী (৭৫) কে বেকসুর খালাস দেওয়া হয়।
আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ২৬ এপ্রিল সকালে মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে আসামীরা পূর্ব শক্রতার জের ধরে সাব্বিরকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের বাবা নূর ইসলাম বাদি হয়ে ছয়জনকে আসামী করে বোয়ালমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত দোষী সাব্যস্ত করে তাঁদের এ সাজা দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সরকারি বিজ্ঞ আইনজীবী পি.পি আলহাজ্ব অ্যাডভোকেট খসরুজ্জামান দুলু। আসামি পক্ষের মামলা পরিচালনা করেন নারায়ন চন্দ্র দাস।
(আরইআর/এএস/মে ০৮, ২০১৪)