নেএকোণা প্রতিনিধি : নেত্রকোণায় পৃথক হত্যা মামলায় আজ দুপুরে এক জনের ফাঁসি ও অপর দুই জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আব্দুল হামিদের আদালত ।

এামলার বিবরণে জানা যায়, নেত্রকোণার কেন্দুয়া উপজেলার বড়কালীন গ্রামের নুরুল ইসলাম পারিবারিক কলহের জের ধরে ২০০০ সালের ২০ জুলাই রাতে তার স্ত্রী ছুফিয়া বেগমকে হত্যার করে। এ ঘটনায় নিহতের বড় ভাই আঃ রশিদ বাদি হয়ে কেন্দুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করলে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে আদালতে চার্জশীট প্রদান করে। আদালত সাক্ষি প্রমাণের ভিত্তিতে নিহত ছুফিয়ার স্বামী ঘাতক নুরুল ইসলামকে মৃত্যুদন্ডের রায় প্রদান করেন ।
সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন এডভোকেট সুভাষ বণিক (এপিপি) ও স্টেট ডিফেন্স হিসেবে এডভোকেট দিলোয়ারা বেগম।
অপর দিকে একই আদালত ৯ মাসের পুত্র সন্তানকে হত্যার দায়ে পিতা ও হত্যার সাথে জড়িত সহযোগীকে যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৫ বছরের সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন।
মামলার বিবরণে জানা গেছে,১৯৯৬ সালের ১৮ ই জুলাই জেলার দুর্গাপুর উপজেলার বন্দ উষান গ্রামের ঈমাম হোসেন ও তার সহযোগী লালু মিয়া প্রতিপক্ষের লোকজনকে ফাসানোর জন্য পূর্ব পরিকল্পিত ভাবে তার ৯ মাসের শিশু সন্তান সমতাকে হত্যা করে। এ ঘটনায় রিয়াজ উদ্দিন মাষ্টার বাদি হয়ে থানায় মামলা করলে পুলিশ ঈমাম হোসেন ও লালু মিয়ার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করলে আদালত আজ দুপুরে এ রায় ঘোষণা করেন।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা অতিরিক্ত পিপি আব্দুল কাদির ভূইয়া ও আসামী পক্ষে এডভোকেট মশিউল আজিজ তালুকদার।
(এআ/পিবি/ফেব্রুয়ারি ২,২০১৫)