স্পোর্টস ডেস্ক, ঢাকা : রিয়াল মাদ্রিদ লা লিগায় ভায়াদলিদের মাঠে তাদেরই সাথে ১-১ গোলে ড্র করলো। আর তাই ক্ষীণভাবে জ্বলতে থাকা রিয়াল মাদ্রিদের লা লিগার শিরোপা জয়ের স্বপ্নটা অনেকটাই ফিকে হয়ে গেলো।

রিয়াল মাদ্রিদ এগিয়ে যায় স্যার্জিও রামোসের গোলে প্রথমার্ধে। তবে ম্যাচের শেষ মুহূর্তে অসোরিওর গোলে রিয়ালের জয়ে পেরেক ঠুকে দেয় ভায়াদলিদ। খেলার অষ্টম মিনিটে দুর্ভাগ্যের শিকার হয় রিয়াল, চোট নিয়ে মাঠ ছাড়তে হয় ফিফা বর্ষসেরা ক্রিস্টিয়ানো রোনালদোকে।

তবে নিজেদের শিরোপা জয়ের দৌড়ে রাখতে মরিয়া রিয়াল মাদ্রিদ রোনালদোকে ছাড়াই ভায়াদলিদের রক্ষণে একের পর এক আক্রমণ করতে থাকে। আনহেল ডি মারিয়া, করিম বেনজেমা আর জাভি আলোন্সোদের করা সেই আক্রমণ সফলতার মুখ দেখে ৩৪তম মিনিটে। ভায়াদলিদের পেনাল্টি বক্সের ঠিক বাইরে ফাউলের শিকার হন আলোন্সো। ফ্রি-কিক পায় রিয়াল। রোনালদোর অবর্তমানে গুরুত্বপূর্ণ এই জায়গায় ফ্রি-কিকটি নেন রামোস। দারুণ এক গোল করে দলকে আনন্দে ভাসান স্পেনের এই ডিফেন্ডার।

অবনমনের শঙ্কায় থাকা ভায়াদলিদ এরপর অনেক চেষ্টা করেও গোল পাচ্ছিল না। দ্বিতীয়ার্ধে বেশ কিছু ভালো আক্রমণও করে তারা। শেষ পর্যন্ত এর ফলও পায় ভায়াদলিদ। হাভিয়ের বারাহার কর্ণার থেকে ৮৮ মিনিটে অসাধারণ এক হেডে স্কোরলাইন ১-১ করেন অসোরিও। অসিরিওর গোলের পর রিয়াল যেন আরো মরিয়া হয়ে ওঠে। কিন্তু শিরোপা দৌড়ে নিজেদের ভালো অবস্থানে রাখতে কাঙ্খিত গোল আর পায়নি তারা।

এই ম্যাচ শেষে ৩৬ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে অ্যাতলেটিকো মাদ্রিদ রয়েছে শীর্ষে। অ্যাতলেটিকো আর এক ম্যাচ জিতলেই ভেঙে যাবে রিয়ালের শিরোপা পুনরুদ্ধারের স্বপ্ন। আর দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৫।

(ওএস/পি/মে ০৮, ২০১৪)