স্পোর্টস ডেস্ক, ঢাকা : জয় পেলো ম্যানচেস্টার সিটি ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাদ স্টেডিয়ামে অ্যাস্টন ভিলাকে ৪-০ গোলের বড় ব্যবধানে। তাদের এই জয়ে শিরোপা লড়াইয়ের শীর্ষে উঠে এলো সিটি। ৩৭ খেলায় ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি। সমান খেলায় ৮১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। সিটির এই জয়ে শিরোপা-স্বপ্ন শেষ হয়ে গেছে ৭৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থাকা চেলসির।

ভিলার গোলরক্ষক ব্র্যাড গুজানের দৃঢ়তায় ১২ ও ১৮তম মিনিটে সিটির দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায়। ৩৯তম মিনিটে দাভিদ সিলভা ও প্রথমার্ধের যোগ করা সময়ে সামির নাসরির দুটি প্রচেষ্টা ব্যর্থ হলে হতাশা নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের ৬৪তম মিনিটে জাবালেতার নিচু ক্রস থেকে আলতো টোকায় দলকে এগিয়ে দেন এদিন জেকো। ৭২তম মিনিটে জাবালেতার আরেকটি পাস থেকে লক্ষ্য ভেদ করে সিটির জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন জেকো।

৮৩তম মিনিটে একটি প্রচেষ্টা বারে লেগে ফিরলে হতাশ হতে হয় অতিথিদের। তাদের হতাশা আরো বাড়িয়ে ৮৯তম মিনিটে ব্যবধান আরো বাড়ান স্তেভান জোভেতিচ।দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে জোভেতিচের গোলের স্থাপতি ইয়াইয়া তোরের লক্ষ্য ভেদে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে সিটি। চলতি মৌসুমে এটি সিটির শততম গোল।

(ওএস/পি/মে ০৮,২০১৪)