স্পোর্টস ডেস্ক, ঢাকা : পাঞ্জাবের গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ে ৪৪ রানে হারলো চেন্নাই সুপার কিংস। আট খেলায় দ্বিতীয় এই হারে পাঞ্জাবের কাছে শীর্ষস্থান হারাল দলটি। অন্যদিকে সাত ম্যাচে এটি পাঞ্জাবের ষষ্ঠ জয়। বুধবার কটকের বারাবাতি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২৩১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় পাঞ্জাব। টি-টোয়েন্টিতে এটি তাদের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। ষষ্ঠ ওভারে ৩৮ রানে বীরেন্দর শেবাগ (৩০) ও মানদীপ সিংকে হারানো পাঞ্জাবের দশ ওভার শেষে সংগ্রহ ছিল ৬৯/২।

শেষ ১০ ওভারে ১৬২ রান যোগ করে পাঞ্জাব। আইপিএলে শেষ ১০ ওভারে এটাই সর্বোচ্চ সংগ্রহ। আর এতে সবচেয়ে বড় অবদান অস্ট্রেলিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান ম্যাক্সওয়েলের। তৃতীয় উইকেটে ডেভিড মিলারের সঙ্গে ১৩৫ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান ম্যাক্সওয়েল। ৬৪ বল স্থায়ী জুটিতে মিলারের অবদান ৪৭, ৩২ বলে।

দুই বল পর বিদায় নেয়া ম্যাক্সওয়েল খেলেন ৯০ রানের চমৎকার এক ইনিংস। তার ৩৮ বলের ইনিংসে ছিল ৬টি চার ও ৮টি বিশাল ছক্কা। পঞ্চম উইকেট জুটিতে মিচেল জনসনের (অপরাজিত ১১) সঙ্গে ১৬ বলে ৪৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন অধিনায়ক জর্জ বেইলি। ৪০ রানে অপরাজিত বেইলির ১৩ বলের ইনিংসে ছিল ৬টি চার ও ২টি ছক্কা।

চেন্নাইয়ের পক্ষে মোহিত শর্মা ২ উইকেট নেন ৩৮ রানে।জবাবে ৬ উইকেটে ১৮৭ রানে থেমে যায় চেন্নাইয়ের ইনিংস। শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় জয়ের সম্ভাবনা কখনো জাগাতে পারেনি চেন্নাই। প্রথম ছয় ব্যাটসম্যানের পাঁচ জন দুই অঙ্কে। পৌঁছালেও শুরুতে দ্রুত রান তুলতে না পারায় লক্ষ্যের ধারে কাছে যেতে পারেনি দলটি।

সর্বোচ্চ ৫২ রান করেন ফাফ দু প্লেসি। তার ২৫ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ১টি ছক্কা। আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে তিন হাজার রানের মাইলফলক অতিক্রম করা সুরেশ রায়নার ব্যাট থেকে আসে ৩৫ রান।

এছাড়া ব্রেন্ডন ম্যাককালাম ৩৩, অধিনায়াক মহেন্দ্র সিং ধোনি ২৩ রান করেন। পাঞ্জাবের পক্ষে জনসন ২ উইকেট নেন ৩৭ রানে।

(ওএস/পি/মে ০৮,২০১৪)