নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির লক্ষ্যে পূর্বে স্থগিতকৃত বিষয় নির্বাচন ও ভর্তি কার্যক্রম ২২-২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বলে বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় রেজিস্টার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

২২ ও ২৩ ফেব্রুয়ারি’১৫ সকাল ৯ টা থেকে গ্রুপ ‘এ’ ২৪ ও ২৫ফেব্রুয়ারি’ ১৫ সকাল ৯টা থেকে গ্রুপ ‘বি’এবং ২৬ ফেব্রুয়ারি’ ১৫ সকাল ৯টা থেকে গ্রুপ ‘সি’ ও ‘ডি’ মেধাতালিকা ও মুক্তিযোদ্ধা কোটায় পূর্ব ঘোষিত মেধাতালিকায় অন্তর্ভুক্ত ও উত্তীর্ণ সকল ছাত্রছাত্রী এবং উপজাতি কোটার মেধাতালিকার প্রথম ১০ জন। এ ছাড়াও সি গ্রুপে ১-১০০ মধ্যে (বিজ্ঞান/বাণিজ্য/মানবিক) ছাত্রছাত্রী এবং উপজাতি কোটার মেধাতালিকার প্রথম ০২ জনকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে ভর্তির অনুমতি প্রাপ্ত প্রার্থীদেরকে ২২-২৬ ফেব্রুয়ারি’ ২০১৫ এর মধ্যে অবশ্যই ভর্তি হতে হবে। উল্লেখ্য ‘এ’ গ্রুপে ৩০০ জন, ‘বি’ গ্রুপে ৩৬০ জন ‘সি’ গ্রুপে ৬০ জন এবং ‘ডি’ গ্রুপে ১৪০ জন ছাত্রছাত্রী মেধাক্রম অনুযায়ী ভর্তির সুযোগ পাবে। আসন খালি থাকা সাপেক্ষে পরবর্তী মেধাক্রমানুসারে ভর্তি করা হবে। তবে মুক্তিযোদ্ধা কোটায় ছাত্রছাত্রী ভর্তির ক্ষেত্রে সরকারী পরিপত্র অনুযায়ী অগ্রাধিকার ভিত্তিতে ভর্তি করা হবে। এ প্রেক্ষিতে মুক্তিযোদ্ধা কোটায় পূর্ব ঘোষিত মেধাতালিকায় অন্তর্ভুক্ত ও উত্তীর্ণ সকল ছাত্রছাত্রীকে স্ব স্ব গ্রুপে ভর্তির দিন উপস্থিত হতে হবে।

ভর্তির প্রয়োজনীয় কাগজপত্র ভর্তি হওয়ার জন্য নির্ধারিত ফি সঙ্গে আনতে হবে। অন্যথায় কোন ছাত্রছাত্রীকে ভর্তির অনুমতি দেয়া হবে না। ভর্তিকৃত ছাত্রছাত্রীদের আবাসনের কোন ব্যবস্থা নেই।

(জেএইচবি/এএস/ফেব্রুয়ারি ০৪, ২০১৫)