বিনোদন ডেস্ক : ক্ষুদে শিল্পী অন্বেষণের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ‘ক্ষুদে গানরাজ’ শুরু হচ্ছে আবার। এবার প্রধান বিচারকের আসনে আছেন সংগীতশিল্পী ফেরদৌস আরা ও এস আই টুটুল। তারা এর আগেও এই প্রতিযোগিতার বিচারক ছিলেন। তবে এবার উপস্থাপনা করছেন নুসরাত ফারিয়া।

জানা গেছে, প্রধান দুই বিচারকের পাশাপাশি মূল পর্বের প্রতিটি আয়োজনে অতিথি বিচারক থাকবেন সাংস্কৃতিক অঙ্গনের শিল্পী, অভিনেতা ও খেলোয়াড়রা।

পুরো অনুষ্ঠানটি পরিকল্পনা ও পরিচালনা করছেন ইজাজ খান স্বপন। তিনি জানান, এরই মধ্যে শুরু হয়েছে নাম নিবন্ধন ও জেলাভিত্তিক প্রাথমিক বাছাইপর্বের কাজ। এবার বাছাই পর্বে আনা হয়েছে ব্যাপকতা। প্রতিটি জেলা পর্যায়ে চ্যানেল আই প্রতিনিধি প্রাথমিক সম্মেলনের মাধ্যমে শিল্পীদের বাছাই করে পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে পাঠাচ্ছেন। কারও উল্লেখ করা কোনো শিল্পীকে অসাধারণ মনে হলে তাকে সেই অঞ্চল থেকে খুঁজে ঢাকায় আনার ব্যবস্থা করছে চ্যানেল আই।

‘ক্ষুদে গানরাজ’-এর এবারের মৌসুমের মোট পর্ব সংখ্যা ৪৪। প্রথম পর্বটি চ্যানেল আইয়ের পর্দায় প্রচার হবে ৬ ফেব্রুয়ারি ৭টা ৫০ মিনিটে। সপ্তাহের প্রতি মঙ্গল ও শুক্রবার একই সময়ে প্রচার হবে অনুষ্ঠানটি।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ০৫, ২০১৫)