মেষ (মার্চ২১ - এপ্রিল১৯): পথ যে আজ কোথায় গিয়ে শেষ হবে তা আপনি জানবেন না। কর্মক্ষেত্রে আপনার ওপর খবরদারি করার লোক নিয়োগ করা হবে। আপনাকে ফাঁসিয়ে দিতে কাছের মানুষই আপনার শত্রুকে সাহায্য করবে। রোদ থেকে নিজেকে বাঁচিয়ে চলুন। বাণিজ্য করতে চান যারা তাদের জন্য দিনটি অতীব শুভ। ভ্রমণে প্রশান্তি আসবে না।

বৃষ (এপ্রিল২০ - মে২০): নিজের মাথাকে কাজে লাগান, অন্যের ওপর নির্ভরশীল হয়ে থেকে থেকে আপনি কুড়িয়ে যাচ্ছেন, অলস হয়ে যাচ্ছেন সেটা হয়ত বুঝতে পারছেন না। আপনার পরিবেশ আপনার অনুকূলে থাকবে আজ, প্রয়োজনীয় কাজ গুছিয়ে নিন দ্রুত। নতুন কাউকে পেয়ে যাবেন কোথাও ভ্রমণের জন্য। অর্থ আসবে দিনের মধ্যভাগে। তাকে ধরে রাখতে আপনাকে যে কাজটি করতে হবে তা খুবই সহজ, আর সহজ কাজটিই খুঁজে বের করুন মাথা খাটিয়ে।

মিথুন (মে২১ - জুন২০): নিজেকে নিজের মতো করে আবিষ্কার করতে চাইছেন কিন্তু পারছেন না, নানাবিধ কারণে। তারমধ্যে যেটা অন্যতম সেটা হচ্ছে পিছুটান। পিছুটানের জন্য আপনি স্বাধীনভাবে কিছুই করতে পারছেন না। তবে জেনে রাখুন, পিছুটান যেমন আপনার জন্য বাধা ঠিক তেমনই এটা আপনার জন্য গুরুত্বপূর্ণ। সংসারের মধ্যে ঝুলে আছেন এমনটা মনে হলে নিজেকে উল্টোভাবে ভাবতে সাহায্য করুন, পরিবারই সমস্ত কিছুর শুরু...

কর্কট (জুন২১ - জুলাই২২): রাত আজ আপনাকে ভোগাবে, রাত আপনাকে এনে দিবে প্রাপ্তির সন্ধান কিন্তু সে প্রাপ্তি রাতের আঁধারের মতোই অন্ধকার, এই অন্ধকার মাড়িয়ে প্রাপ্তি শাঁস তুলে আনতে পারবেন না। আপনার জন্য দিনই একমাত্র ভরসা। দিনের বেলাতেই নিজেকে প্রস্তুত করে ফেলুন। তবে সাবধান! একা একা করতে যাবেন না। একা একা আজ কোনো কিছুই সম্পন্ন করতে পারবেন না।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): অদ্ভুত এক স্বপ্ন দেখে উঠা আপনার সকাল, খুব সকাল সকালেই দুপুরে পরিণত হবে। দুপুরে পেয়ে যাবেন বিরক্তিকর এক মানুষের সন্ধান যে কিনা আপনার সঙ্গে বিকেল পর্যন্ত থাকবে। আজ শারীরিক কোনো সমস্যা হবে না কিন্তু মানসিকভাবে একটু দুর্বল হয়ে পড়তে পারেন। ভ্রমণের জন্য দিনটিকে কাজে লাগিয়ে ফেলুন।

কন্যা (আগস্ট২৩ - সেপ্টেম্বর২২): আর্থিকভাবে সাফল্য পাবেন না আজ। তবে গতকাল যে আপনার সঙ্গে থাকবে বলে ধারণা করেছিলেন কিন্তু পাশে ছিল সে আজ আপনার খুবই নিকটে অবস্থান করবে। শিক্ষাক্ষেত্রে এমন কর্মক্ষেত্রে গুরুতুল্য কারো বিরক্তির কারণ হবেন। স্পষ্টভাবে যা বলতে চাইছেন তা বলতে না পারার সম্পূর্ণ দায় আপনার একার ওপর বর্তাবে না। শারীরিকভাবে একটু অস্বস্তির মধ্যে পড়বেন, তাও সেটা সাময়িক।

তুলা (সেপ্টেম্বর২৩অক্টোবর২২): হঠাৎ কোনো বন্ধুর সহযোগিতা পাবেন আজ। জীবনের মোড় ঘুরতে যে বেশি সময় লাগে না তা আজ টের পাবেন। শিক্ষার্থীদের মধ্যে কেউ নকল করতে গিয়ে ধরা পড়তে পারেন। তবে মনে রাখবেন অফিসে আজ বসকে না ঘাটালেই ভালো। নতুন পরিকল্পনা আর কর্মপদ্ধতিই হতে পারে আপনার উন্নতির সোপান। প্রেমের সম্পর্কে কোনো বাধা নেই।

বৃশ্চিক (অক্টোবর২৩নভেম্বর২১): রাজপথে চলাচলে সাবধানী হবেন। প্রয়োজনের অতিরিক্ত কথা বলেছেন তো আজ ডুবেছেন। তাই অফিসে এবং ব্যবসায় দু'ক্ষেত্রেই অতিরিক্ত কথা বলা থেকে বিরত থাকুন। বিকেল নাগাদ ব্যবসায়ে বিদেশি কোনো পরামর্শক আসতে পারে, এক্ষেত্রে বিনিয়োগ শুভ। ডাক্তারদের রোজগার শুভ, তবে কারো ক্ষেত্রে রোগীর সঙ্গে ঝামেলায় জড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রেমে আশা ভঙ্গ হলেও অর্থপ্রাপ্তি আছে।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): পাওনা টাকা সব উদ্ধার হবে আজ। ব্যবসা বাড়াতে চাইলে নতুন পরিকল্পনা করুন এবং তা প্রয়োগে যোগ্য মানুষকে দায়িত্ব দিন। যৌথ ব্যবসায়ের দিকে না ঝোঁকাই ভালো। আপনার গ্রহ বলছে, যৌথ ব্যবসায়ে ক্ষতিগ্রস্ত হওয়ার সুযোগ বেশি। শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকবে। তবে পরিবারের কারো শারীরিক অবস্থার অবনতি হতে পারে। সেক্ষেত্রে আপনার মানিব্যাগ হালকা হয়ে যাবে। প্রেমের সম্পর্কে টানাপোড়েন অব্যাহত থাকবে।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): প্রাত্যহিক কাজের বাইরে কিছু বাড়তি কাজ করায় অর্থপ্রাপ্তি হবে। মাসের প্রথম থেকেই সঞ্চয় প্রবণতা বাড়ান। গবেষক এবং সাংবাদিকদের জন্য দিনটি শুভ। প্রবাসী সন্তানদের কেউ বাড়িতে ফিরতে পারে। যেহেতু মিশ্র প্রকৃতির দিন তাই সুখ-দুঃখ পাশাপাশি থাকবে। পরিবারে মিডিয়ার প্রভাব মাত্রাতিরিক্ত অবস্থায় বিরাজ করবে। শারীরিক অবস্থা ভালো যাবে। প্রেম করুন বিরতিহীন।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): আপনি যতই ঘুমাবেন ততই মেধা বাড়বে। কারণ ঘুমই আপনার প্রাণশক্তি। তাই বলে কাজের সময় ঘুমানো মোটেও ভালো নয়। আপনি যত কাজের ক্ষেত্রে এগিয়ে যাবেন ততই আপনার শত্রুপক্ষ পিছু হটবে। কিন্তু আলসেমি করলে শত্রুরাও মওকা পেয়ে যাবে। রাজনৈতিক ব্যক্তিদের জন্য দিনটি অতটা ভালো নয়। প্রতিপক্ষের বাক্যবাণে জর্জরিত হতে পারেন। অফিসে স্বাভাবিক অবস্থা বজায় থাকবে। নতুন করে সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন, তবে নিজের কাছে পরিষ্কার থাকবেন সম্পর্কের ক্ষেত্রে।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): চাকরিতে কারো কারো পদোন্নতি হতে পারে। স্বাস্থ্য ভালোই থাকবে কিন্তু যানবাহনে চলার সময় সাবধানতা অবলম্বন করবেন। ব্যবসায়িদের মুনাফা বৃদ্ধি পাবে। মুনাফা বৃদ্ধির সঙ্গে সঙ্গে কিছু সামাজিক দায়বদ্ধতা তৈরি করুন। প্রেমিকার সঙ্গে ছোটোখাটো বিষয় নিয়ে মনোমালিন্য হতে পারে। মনে রাখবেন ভুল করে দুঃখিত বলার মধ্যে কোনো লজ্জা নেই।