নওগাঁ প্রতিনিধি : নওগাঁ সদর উপজেলার নামানূরপুর গ্রামে ১ লাখ টাকা যৌতুকের দাবিতে শিল্পী খাতুন নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যা করেছে স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন। বৃহস্পতিবার রাতে শিল্পীকে পিটিয়ে হত্যার পর লাশ ঘরের ভেতর রেখে পালিয়েছে বাড়ির লোকজন। শুক্রবার দুপুরে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

নিহতের পারিবারিক সূত্র জানায়, দেড় বছর আগে জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার তিলকপুর গ্রামের ভোলা প্রামানিকের মেয়ে শিল্পীর নওগাঁ সদর উপজেলার নামানুরপুর গ্রামের শাহজাহান আলীর সঙ্গে বিয়ে হয়। বিয়ের সময় নগদ ৭০ হাজার টাকা ও অন্যান্য জিনিসপত্র যৌতুক দেয়া হয়। কিন্তু এরপরও আরো ১লাখ টাকা যৌতুকের দাবিতে শিল্পীর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছিল স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন। এ নিয়ে একাধিকবার শালিস করেও বন্ধ হয়নি নির্যাতন। এই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতে শিল্পীকে পিটিয়ে হত্যা করে পালিয়ে যায় শ্বশুর বাড়ির লোকজন। লাশের শরীরের একাধিক স্থানে আঘাত ও একটি পা ভাঙ্গা রয়েছে।

হত্যার বিষয়টি নিশ্চিত করে নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ জাকিরুল ইসলাম জানান, সংবাদ পেয়ে নিহতের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। গৃহবধুর শিল্পী খাতুনের হত্যার আসামী স্বামী শাজাহান আলী, শ্বশুর বাবু সরদার ও শাশুড়ি পলাতক থাকায় গ্রেফতার করা যায়নি। তাদের গ্রেফতারের জোর প্রচেষ্টা চালানো হচ্ছে।

(বিএম/এএস/ফেব্রুয়ারি ০৬, ২০১৫)