ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের মুক্তাগাছায় মুরগির বাচ্চা বহনকারী কাভার্ড ভ্যানে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। রবিবার দিবাগত রাত ৩ টার দিকে ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের রামচন্দ্রপুর এলাকায় এ ঘটনা ঘটে।

আগুনে কমপক্ষে ১৪ হাজার মুরগির বাচ্চা পুড়ে গেছে বলে নিশ্চিত করে স্থানীয় দমকল বাহিনী।

কাভার্ড ভ্যান চালক আব্দুর রহমান, ও স্থানীয় ফায়ার সার্ভিস জানায়, প্রায় ২০ হাজার মুরগির বাচ্চা বহনকারী কাজী ফার্ম লিমিটেড নামের একটি কাভার্ড ভ্যান (কুষ্টিয়া-অ-১১-০০০৮) গাজীপুর থেকে টাঙ্গাইলের দিকে যাচ্ছিল। এ সময় অজ্ঞাতনামা দুর্বৃত্তরা ওই ভ্যানটির গতিরোধ করে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

এতে ভ্যানের ভেতর থাকা কমপক্ষে ১৪ হাজার মুরগির বাচ্চা আগুনে পুড়ে যায়। এছাড়া ভ্যানের ইঞ্জিন ও সামনের দু’টি চাকা ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে রাত সাড়ে ৩ টার দিকে মুক্তাগাছা ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

ভ্যানের হেল্পার খোরশেদ আলম স্থানীয় সাংবাদিকদের জানান, দুর্বৃত্তরা চালক এবং তার গায়েও পেট্রোল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়ার চেষ্টা করে। কিন্তু অল্পের জন্য তারা রক্ষা পান।

তিনি আরো জানান, ৭/৮ জনের দুর্বৃত্তদের একটি গ্রুপ লাঠিসোটা নিয়ে গাছের গুড়ি ফেলে প্রথমে সড়ক অবরোধ করে। পরে তারা গাড়িটিতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

মুক্তাগাছা ফায়ার সার্ভিসের ফায়ার ম্যান সুজন কুমার ঘোষ জানান, ঘটনার আধা ঘণ্টা পর আমরা আগুন নিয়ন্ত্রণে আনি। কিন্তু এর আগেই ১৪ হাজার বাচ্চা আগুনে পুড়ে যায়।

তবে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ৬ হাজার মুরগির বাচ্চা আগুনে পুড়ে গেছে। এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে।

(ওএস/পিবি/ ফেব্রুয়ারি ০৯, ২০১৫)