মাগুরা প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলার সরদার কালিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিার বাড়ির কাজ না করে দেওয়ায় দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে পিটিয়ে মারাত্মক আহত করেছেন। আহত ওই ছাত্রীকে সাথে-সাথে চিকিৎসার জন্য শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় প্রধানশিক্ষিকা জুবাইদা আক্তারের শাস্তির দাবীতে এলাকাবাসী আজ মঙ্গলবার বিক্ষোভ করেছে। এলাকাবাসীর বিক্ষোভ ও নির্যাতিত ছাত্রীর অভিভাবকের লিখিত অভিযোগের ভিত্তিতে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মো: মঈনুল হাসান অভিযুক্ত শিক্ষিকাকে দ্রুত অন্যত্র শাস্তিমূলক বদলীর জন্য সংশ্লিষ্ট প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। আহত ছাত্রী শারমিন বর্তমানে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

আহত ছাত্রীর মা রোকেয়া বেগম জানান, দীর্ঘদিন ধরে প্রধান শিক্ষিকা জুবাইদা আক্তার ছাত্রীদের দিয়ে স্কুলের নিকটবর্তী নিজের বাড়ির ঘরঝাড়– ঘর মোছা, বাসন মাজা, কাপড়কাচাসহ অন্যান্য কাজ করিয়ে আসছিলেন। সোমবার ভুক্তভোগি দ্বিতীয় শ্রেণির ছাত্রী শারমিনকে বাড়িতে ডেকে ঘরঝাড়ু ও বাসন মাজতে বলেন তিনি। কিন্তু শারমিন এ কাজ করতে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে পরে স্কুলে গিয়ে শারমিনকে পড়া না পারার অজুহাতে মারধর করে। ২৫ থেকে ৩০ বার লাঠি পেটানোর এক পর্যায়ে শারমিন অসুস্থ হয়ে পড়ে। পরে শারমিনকে উদ্ধার করে শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার অরুন চন্দ্র ঢালী জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ অনুযায়ী অভিযুক্ত প্রধানশিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট প্রতিবেদন পাঠানো হয়েছে।

তবে অভিযুক্ত প্রধান শিক্ষক ছাত্রীদের বাড়িতে নিয়ে কাজ করানোর কথা অস্বীকার করেছেন। শ্রেণীকক্ষে দুষ্টুমি করার জন্য তাকে সামান্য শাসন করা হয়েছে বলে তিনি জানান।

(ডিসি/এএস/ফেব্রুয়ারি ১০, ২০১৫)