কিশোরগঞ্জ প্রতিনিধি : মানবতাবিরোধী আন্তর্জাতিক অপরাধ মামলার  তদন্ত কর্মকর্তা সানাউল হক বলেছেন, আগামী ৩/৪ বছরের মধ্যে মানবতাবিরোধী অপরাধ মামলার প্রাথমিক বিচার কার্যক্রম শেষ হবে। এরপর আপিলের প্রশ্ন আসে। এই আপিলে বেশ সময় লেগে যায়। কিন্তু সেটা আমাদের নিয়ন্ত্রণের বাইরে। তবুও আমরা চেষ্টা করে যাচ্ছি।

তিনি আজ বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ প্রেসক্লাবের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মিলনায়তনে জাতীয় সাংবাদিক সংস্থার ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও স্থানীয় যুদ্ধাপরাধ প্রতিরোধ আন্দোলন কমিটির একযুগ পূর্তি উপলক্ষে আয়োজিত এক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এ কথা বলেন।
সানাউল হক আরো বলেন, আপিলের দীর্ঘসূত্রিতার কারণে জনমনে ক্ষোভের সঞ্চার হচ্ছে। এই দীর্ঘসূত্রিতার ব্যাপারে মুক্তিযুদ্ধের পক্ষের সকলকে জনমত তৈরিতে ভূমিকা রাখার জন্য তিনি আহ্বান জানান। তিনি বলেন, আপিল সংক্রান্ত কাজে যারা সম্পৃক্ত তারাও এ দেশের মানুষ। তারা দেশের সবকিছু জানেন। এ দেশের জনগণের কাছে তাদেরও দায়বদ্ধতা আছে।
মানবতাবিরোধী মামলায় তিনি শতভাগ সফলতা দাবি করে বলেন, এক্ষেত্রে জনসম্পৃক্ততা আরো বাড়াতে হবে।
সাংবাদিক রেজাউল হাবিব রেজার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানটি জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু করা হয়। এর আগে একটি শোভাযাত্রা বের করা হয়। অনুষ্ঠানে সদস্যদের মাঝে জাতীয় সাংবাদিক সংস্থার পরিচয়পত্র দেওয়া হয়।
(পিকেএস/পিবি/ফেব্রুয়ারি ১২,২০১৫)