দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার দুর্গাপুরে কেন্দ্রীয় বিএনপি‘র কার্যনির্বাহী পরিষদের সদস্য ব্যারিস্টার কায়সার কামালকে প্রধান আসামী এবং উপজেলা বিএনপির সভাপতি জহিরুল আলম ভুইয়া, সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন আসাদ, বিরিশিরি ইউনিয়ন বিএনপির সভাপতি মো. তারা মিয়াসহ ৪০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামী করে দুর্গাপুর থানায় বুধবার রাতে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, দুর্গাপুরের বিরিশিরি পিসিনল হাইস্কুলের সামনের সড়কে ময়মনসিংহগামী নূরী পাথর বোঝাই ট্রাকে গত মঙ্গলবার রাতে দুবৃর্ত্তরা একটি পেট্রোলবোমা নিক্ষেপ করলে চালক আশরাফুল ইসলাম ও হেলপার সোহাগ মিয়া দগ্ধ এবং ট্রাকের সামনের অংশ পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় দুর্গাপুর থানার এস.আই মো. মাজহারুল ইসলাম বাদী হয়ে কেন্দ্রীয় বিএনপি নেতা ব্যারিস্টার কায়সার কামালকে প্রধান আসামী করে ৪০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামী করে দুর্গাপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেছেন। পুলিশ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামী বিরিশিরি ইউনিয়ন বিএনপির সভাপতি মো. তারা মিয়া (৪৫), বিএনপি নেতা মো. আবদুল মোতালেব (৪৫), মো. জহিরুল ইসলাম রুবেল (৩৬), মো. আহম্মদ নেওয়াজ খান সোয়াবকে (৩৮) গ্রেপ্তার করেছে। বৃহস্পতিবার মামলার তদন্তকারী কর্মকর্তা দুর্গাপুর থানার এস.আই মো. আতোয়ার রহমান আকতার গ্রেপ্তারকৃতদের ৫দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করলে রিমান্ড এবং জামিন না মঞ্জুর করে জেলা কারাগারে প্রেরণ করেন।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম খান বলেন, বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলার ৪ আসামীকে গ্রেপ্তার করা হয়েছে । বাকী আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।

(এনএস/এএস/ফেব্রুয়ারি ১২, ২০১৫)