স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে শ্রীলংকাকে ৩৩২ রানের টার্গেট দিয়েছে দারুণ ছন্দে থাকা নিউজিল্যান্ড। তিন শতাধিক রান করেও শতকের দেখা পাননি কোন কিউই ব্যাটসম্যান। তবে রান পেয়েছেন সবাই।

এদিন টসে জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান লংকান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথউস। ব্যাটিংয়ের সুযোগ পেয়ে নিউজিল্যান্ডকে ভাল সূচনাও এনে দেন দুই কিউই ওপেনার মার্টিন গুপটিল ও ব্রেনডন ম্যাককালাম। তাইতো লংকানদের উইকেটের দেখা পেতে ১১১ রান পর্যন্ত অপেক্ষা করতে হয়।

অবশেষে গুপটিলের(৪৯), ম্যাককালামের(৬৫), কেন উইলিয়ামসনের(৫৭), এবং কোরি এন্ডারসনের ব্যক্তিগত সর্বোচ্চ(৭৫) রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ৩৩১ রান। শ্রীলংকার পক্ষে নয়ান কুলাসেকেরা ১টি, রঙ্গনা হেরাথ ১টি এবং লাকমাল ও মেন্ডিস প্রত্যেকে ২টি করে উইকেট শিকার করেন। ২ ওভার শেষে লংকানদের সংগ্রহ ১২। ক্রিজে আছেন দুই ওপেনার লাহিরু থিরিমান্নে(৬) ও তিলকারত্বে দিলশান(৭)।

এই প্রতিবেদন লেখার সময় ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৩৩ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। থিরামান্নে ২৪ এবং দিলশান অপরাজিত আছেন ১৩ রানে।

(ওএস/অ/ফেব্রুয়ারি ১৪, ২০১৫)