কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের ফুলবাড়ীতে শুক্রবার ভোর পাঁচটায় পাচার হওয়ার শিকার দুই তরুণীকে উদ্ধার করেছে বিজিবি। দুই পাচারকারী যমুনা বেগম ও রশিদকে আটক করেছে বিজিবি।

পাচারের শিকার দুই তরুণী হলেন গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার চকগোবিন্দ এলাকার বিষ্ণুবাড়ী গ্রামের শাহাজান সরকারের মেয়ে সান্ত্বনা খাতুন (২১) ও চকগোবিন্দ’র পাঠানপাড়ার বাদশা মিয়ার মেয়ে বাবলী খাতুন (১৮)।
জানা গেছে, ফুলবাড়ী উপজেলার বালারহাট বিজিবি’র সদস্য হাবিলদার শফিকুল ইসলামের নেতৃত্বে শুক্রবার ভোরে জেলার আর্ন্তজাতিক সীমানা পিলার ৯৩৫ এর সাব পিলার ৫ এর পাশে ফুলবাড়ী উপজেলার গজেরকুঠি গ্রামের আব্দারের ছেলে আব্দুর রশিদের বাড়ি থেকে পাচারের শিকার তরুণীতে উদ্ধার করেছে।
হাবিলদার শফিকুল শুক্রবার দুপুরে ফুলবাড়ী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।
জানা গেছে, গত বৃহস্পতিবার গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার চকগোবিন্দর গোহাটি পাড়ার তাজুলের স্ত্রী যমুনা বেগম (২৫) বেড়ানোর কথা বলে তাদের কুড়িগ্রামের ফুলবাড়ীর রশিদের বাড়ী নিয়ে আসে। শুক্রবার ভোর পাঁচটায় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি আব্দুর রশিদের বাড়ী থেকে পাচারের শিকার বাবলী খাতুন (১৮) ও সান্ত্বনা খাতুনকে(২১) উদ্ধার করে। এ সময় বিজিবি যমুনা বেগম ও রশিদ নামের দুই পাচারকারীকে আটক করে।
ফুলবাড়ী থানার ওসি (তদন্ত) আবুল হাসনাত দুটি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আদালতে পাচারকারীদের চার দিনের রিমান্ডে আনার আবেদন করা হবে ।

(এমআরএ/এএস/মে ০৯, ২০১৪)