রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের অধিনে মহিলাদের জন্য ১৫দিনব্যাপি বেসিক আইটি/ আইসিটি লিটারেসি প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। রায়পুর মহিলা কলেজে রবিবার দুপুরে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। প্রত্যেক ইউনিয়ন থেকে ২০জন করে মহিলা দু’ভাগে এ প্রশিক্ষনে অংশ করবেন। তথ্য-প্রযুক্তিতে নারীদেরকে সম্পৃক্ত করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বি করার লক্ষ্যে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন ভার্চুয়াল ডিজিটাল টেকনোলোজিস্ লিমিটেডের চেয়ারম্যান সাজ্জাদ সাকিব বাদশা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূঁইয়া, রায়পুর মহিলা কলেজের অধ্যক্ষ হেলাল উদ্দিন, ভার্চুয়াল ডিজিটাল টেকনোলোজিস্ লিমিটেডের পরিচালক মাসুদ মিয়া ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ বিন জাকারিয়া।

প্রসঙ্গত, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ডাক- টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অধিনে দেশব্যাপি লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্টের মাধ্যমে মহিলাদের জন্য বেসিক আইটি/ আইসিটি লিট্যারেসি প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

(পিকেআর/এএস/ফেব্রুয়ারি ১৫, ২০১৫)