স্পোর্টস ডেস্ক, ঢাকা : বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয় অধরায় থেকে গেলো। এবারেও পারলো না মিসবাহরা। রবিবার অ্যাডিলেড ওভালের ম্যাচে মোহাম্মদ সামির বোলিং তোপে ভারতের কাছে ৭৬ রানে পরাজিত হয়েছে তারা।

ভারতের দেওয়া ৩০১ রানের টার্গেটে খেলতে নেমে শুরু থেকেই চাপে পড়ে পাকিস্তান। দ্বিতীয় উইকেটে আহমেদ শেহজাদ ও হারিস সোহাইলের ৬৮ রানের জুটি দলকে এগিয়ে নিলেও ১০৩ রান তুলতেই পাঁচটি উইকেট হারায় তারা। বাকি চারজনের ব্যাট থেকে আসে ১০১ রান। ফলে তিন ওভার বাকি থাকতেই ২২৪ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রানের ইনিংস আসে অধিনায়ক মিসবাহর ব্যাট থেকে। এছাড়া ওপেনার আহমেদ শেহজাদ করেন ৪৭ রান। ভারতের সামি একাই ফিরিয়েছেন চারজন পাক ব্যাটসম্যানকে। এছাড়া উমেশ যাদভ ও মোহিত শর্মা প্রত্যেকে দুইটি করে উইকেট তুলে নেন।

এর আগে টসে জিতে আগে ব্যাট করতে নেমে বিরাট কোহলির শতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটের বিনিময়ে ৩০০ রান তোলে ভারত। বিরাট খেলেন ১০৭ রানের ইনিংস। সুরেশ রায়না এবং শেখর ধাওয়ানের ব্যাট থেকে যথাক্রমে ৭৪ ও ৭৩ রানের ইনিংস আসে। এদিকে ভারতের বিপক্ষে পাঁচটি উইকেট নিয়েছেন সোহাইল খান।

১০৭ রানের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন বিরাট কোহলি।

উল্লেখ্য, এই জয়ের মধ্যে দিয়ে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে টানা জয়ের রেকর্ড ধরে রাখলো ভারত।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতঃ ৩০০/৭(৫০)
বিরাট কোহলি- ১০৭, সুরেশ রায়না- ৭৪, শেখর ধাওয়ান- ৭৩
সোহাইল খান- ১০-৫-৫৫

পাকিস্তানঃ ২২৪(৪৭)
মিসবাহ-উল-হক – ৭৬, আহমেদ শেহজাদ- ৪৭
মোহাম্মদ সামি- ৯-৪-৩৫

(ওএস/পি/ফেব্রুয়ারি ১৫, ২০১৫)