সিংড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের সিংড়ায় একটি বেসরকারি ক্লিনিক দেশ মেডিকেলে অর্ধ মস্তিস্কের এক নবজাতকের জন্ম হয়েছে। রবিবার দুপুরে পৌর শহরের চকসিংড়া মহল্লার আ. মতিনের স্ত্রী শিউলী বেগম এ পুত্র সন্তানের জন্ম দেয়। অর্ধ মস্তিস্কের অস্বাভাবিক এই শিশুটি সুস্থ ও স্বাভাবিক রয়েছে। এ খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে শত শত মানুষ শিশুটিকে এক নজর দেখার জন্য ওই বাড়িতে ভিড় জমায়।

পারিবারিক ও ক্লিনিক সূত্রে জানা গেছে, পৌর শহরের চকসিংড়া মহল্লার আ. মতিনের সন্তান সম্ভবা স্ত্রী শিউলী বেগমের প্রসব বেদনা উঠলে পরিবারের লোকজন স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করে। পরে ডা. আখের আলী মন্ডল সিজারিয়ানের মাধ্যমে শিশুটি বের করে আনেন। তারপর শিশুটিকে বাড়ি নিয়ে যাওয়া হলে শত শত মানুষ শিশুটিকে এক নজর দেখার জন্য ওই বাড়িতে ভিড় জমায়। প্রায় ১১ বছর আগে আ. মতিনের সাথে শিউলী বেগমের বিয়ে হয়। তাদের ঘরে এক ছেলে এক মেয়ে রয়েছে। শিশুটির উন্নত চিকিৎসার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন পরিবারের লোকজন।

ডা. আখের আলী মন্ডল জানান, জন্মগত ত্রুটির কারণে এরকম শিশুর জন্ম হয়। তবে এ ধরনের শিশুরা খুব কম বাঁচে। সোমবার বেলা ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত শিশুটি জীবিত ছিল।

(এমএআর/এএস/ফেব্রুয়ারি ১৬, ২০১৫)