সিংড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়ন বিএনপির অফিসে চলছে চলনবিল মডেল উচ্চ বিদ্যালয়ের কার্যক্রম। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কোন পদক্ষেপ গ্রহণ করেনি বলে অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ২০১৪ সালে স্থাপিত বিদ্যালয়টি কলম ইউনিয়ন বিএনপি অফিসের পাশের ভবনে একটি সাইন বোর্ড টানিয়ে দিয়ে অফিসের ভেতরে যথারীতি শিক্ষার্থীদের ক্লাস নেয়া হচ্ছে। স্থানীয় বিএনপি নেতা শুকুর মাহমুদের কাছে ভাড়া নিয়ে তারা স্কুলের যাবতীয় কার্যক্রম পরিচালনা করছেন বলে জানা গেছে। ইতিমধ্যে ৬ষ্ঠ-৯ম শ্রেণি পর্যন্ত প্রায় ৭৫জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। আর ভাড়া করা অফিসেই ক্লাস চলছে শিক্ষার্থীদের। এসময় ওই প্রতিষ্ঠানের কর্তব্যরত কয়েকজন শিক্ষকের সাথে কথা বলে জানা যায়, শিক্ষক-কর্মচারী নিয়োগ প্রক্রিয়া এখনো শুরু হয় নি। তবে ভালো মানের শিক্ষা দেয়ার জন্য চেষ্টা করছেন তারা।
এবিষয়ে স্কুলের প্রধান শিক্ষক রোজিনা আক্তার জানায়, তারা সবেমাত্র পাঠদানের কার্যক্রম শুরু করেছেন। আর শীঘ্রই প্রতিষ্ঠান নিজস্ব জায়গায় স্থানান্তর করা হবে।
এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুসহাক আলী জানায়, উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দুরত্ব সনদ প্রদানের আগেই তারা এবছরই পাঠদানের অনুমতি পেয়েছে। তবে প্রতিষ্ঠানটি নিজস্ব জায়গায় স্থানান্তর করতে তাদের ২ মাসের আল্টিমেটাম দেয়া হয়েছে।
(এমএমআর/পিবি/ফেব্রুয়ারি ১৭,২০১৫)