দিনাজপুর প্রতিনিধি : হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের পর দ্বিতীয় দিনের মতো দিনাজপুরের সঙ্গে সারাদেশের বাস যোগযোগ বন্ধ রয়েছে। জেলার কোনো বাসস্ট্যান্ড থেকে শুক্রবারও বাস ছাড়েনি। বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

এদিকে শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত শহরের বাসস্ট্যান্ডগুলোতে শ্যালো মেশিন চালিত নছিমন ও ব্যাটারি চালিত অটোরিকশা ভাঙচুর করে পরিবহন শ্রমিকরা।

দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. রাব্বি জানান, গাড়ি চলাচলে নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

বুধবার বিকেলে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বাসের সঙ্গে ঢাকাগামী কোচের সংর্ঘষের পর ছাত্র-শ্রমিক সংঘর্ষ এবং গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এর প্রতিবাদেই পরদিন সকাল থেকে শ্রমিক ইউনিয়ন বাস চলাচল বন্ধ করে দেয়।

এদিকে মারধরের প্রতিবাদে এবং শ্রমিকদের বিচারের দাবিতে ক্যাম্পাসের সামনে দিনাজপুর-রংপুর মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। তবে শিক্ষকদের আশ্বাসে তারা অবরোধ প্রত্যাহার করে নেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এটিএম সফিকুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের গাড়ি ভাঙচুর ও শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতার না করলে আবারও আন্দোলন শুরু করার আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা।


(ওএস/এইচআর/মে ১০, ২০১৪)