বগুড়া প্রতিনিধি: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে বগুড়া প্রেসক্লাবের আয়োজনে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকেলে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা প্রশাসক শফিকুর রেজা বিশ্বাস।

বগুড়া প্রেসক্লাবের সভাপতি যাহেদুর রহমান যাদুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়ার পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম ও দৈনিক করতোয়া সম্পাদক মোজাম্মেল হক। স্বাগত বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক এএইচএম আখতারুজ্জামান, প্রদীপ ভট্টাচার্য্য শংকর, জিএম সজল, আব্দুস সালাম বাবু, শফিউল আযম কমল, কমলেশ মোহন্ত সানু, তানসেন আলম, ঠাণ্ডা আজাদ, আরিফ রেহমান, আমজাদ হোসেন মিন্টু, নাজমুল হুদা নাসিম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, মাতৃভাষার জন্য আন্দোলন, রক্তদান এমন ইতিহাস শুধু বাঙালিরই আছে। ভাষা আন্দোলনের সফলতা বাঙালি জাতিকে স্বাধীন হওয়ার স্বপ্ন দেখিয়েছিল। একুশের চেতনা নতুন প্রজন্ম তথা শিশু-কিশোরদের মাঝে ছড়িয়ে দিতে হবে। বাঙালি জাতির ইতিহাস সম্পর্কে তাদের সঠিকভাবে অবহিত করার মধ্যে দিয়েই প্রকৃত দেশাত্মবোধ জাগ্রত হবে। পরে তিনি অনুষ্ঠানে বিজয়ী ও অংশগ্রহণকারি শিশু-কিশোরদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে তিনি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান একুশে উদযাপন উপলক্ষে প্রকাশিত ‘একুশের স্মরণপত্র’র মোড়ক উন্মোচন করা হয়। শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বিন্দু প্রচার মাধ্যমের পরিচালক বেলাল আহম্মেদ ও সাংবাদিক প্রদীপ ভট্টাচার্য্য শংকর।

(এএসবি/এসসি/ফেব্রুয়ারি২০,২০১৫)