মাগুরা প্রতিনিধি: একুশের প্রথম প্রহরে ও প্রত্যুষে মাগুরা জেলার সর্বস্তরের মানুষ ফুল দিয়ে মহান ভাষা সৈনিকদের শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন । জেলার শালিখা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্প স্তবক শেষে রাত ভর কাঙ্গালী ভোজের আয়োজন করা হয় ইউনিয়ন যুবরীগের উদ্যোগে। এছাড়া পাড়া মহল্লায় অস্থায়ী শহীদ মিনারেও ফুল দিতে দেখা গেছে স্থানীয়দের।   

হাজার হাজার মানুষের উপস্থিতিতে রাত ১২টা ১ মিনিটে মাগুরা সরকারি কলেজ চত্বরে কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্কস্তবক দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সেসাইটির চেয়ারম্যান প্রফেসর ডাক্তার এমএসআকরব এমপি, জেলা প্রশাসক মাহবুবর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবির, শালিখার আড়পাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: নাজমুন নাহার ও ওসি বিপ্লব কুমার নাথ। এছাড়া আওয়ামীলীগ, যুবলীগ, কৃষক লীগ, ছাত্রলীগ, জাতীয় পার্টি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, জাসদ, ওয়ার্কার্স পার্টি, বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা ও রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। তবে জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে জামাত- বিএনপির কোন নেতাকর্মীকে শহীদ মিনারে ফুল দিতে দেখা যায়নি।

শালিখা উপজেলার আড়পাড়া ইউনিয়ন যুব লীগের আয়োজনে এক কাঙ্গালী ভোজের আয়োজন করা হয় শহীদ মিনার প্রাঙ্গনে।

একই সময় শহরের দরি মাগুরা, শালিখার চুকিনগর গ্রামসহ জেলার অধিকাংশ গ্রামেই কলাগাছ ও কাগজ দিয়ে অস্থায়ী শহীদ মিনার তৈরী করে পুস্পস্তবক অর্পণ করেছেন নারী শিশুসহ বিভিন্ন বয়সের লোকজন।

(ডিসি/এসসি/ফেব্রুয়ারি২১,২০১৫)