শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : শ্রীমঙ্গলে সন্ত্রাসীদের হামলায় আশিদ্রোন ইউনিয়নের শুকবাস গ্রামের কয়েকটি ঘরে হামলা চালানো হয়েছে। এ ঘটনায় পাঁচজন আহত হয়েছে। হামলা আতংকে পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।
 শনিবার দুপুরে সরেজমিন এলাকায় গিয়ে দেয়া যায়, পুরো গ্রামজুড়ে আতংক বিরজ করছে। নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শীরা জানান, আশিদ্রোন ইউপি আনসার কমান্ডার সাদ মিয়ার তৃতীয় পুত্র শাহ আলমে গরুচোর সন্দেহের অভিযোগ গতকাল (২০ ফেব্রুয়ারি) শুক্রবার রাত ৮টা সাবেক মেম্বার মাকসুদুর রহমানের নেতৃত্বে ৫০-৬০ জনের একটি সন্ত্রাসীদল সাদ মিয়ার বাড়ির উপর হামলা চালায়।  এতে তার মেয়ে রোজি আক্তার, অপর মেয়ে রেজি আক্তার, ছেলে হুমায়ুন, নাতি নয়ন আহত হয়। প্রতিবেশি ফারুক মিয়া ঘরও ভাংচুর করা হয়। এদিকে শুক্রবার বিকেলে শ্রীমঙ্গল থানার এসআই গিয়াস উদ্দিনসহ কয়েজজন পুলিশ শাহ আলমের কিস্তির টাকা কেনায় দুইটি প্রাইভেট কার আটক করে থানায় নিয়ে আসেন।

সাদ মিয়া সাংবাদিকদের বলেন, ঘরের জমি কেনার জন্য নগদ পঞ্চাশ হাজার টাকা, রঙিন টিভি, মেয়ের গলার স্বর্ণের চেইন লুটপাট করা হয়। এছাড়াও আমাদের ঘরে আগুন লাগাবার চেষ্টা করা হয়। কোনো প্রকার সাক্ষ্যপ্রমাণ ছাড়াই আমার ছেলে শাহ আলমকে গরুচোর বানিয়ে আমাদের হয়রানী করা হচ্ছে।’
মাকসুদুর রহমান এ ব্যাপারে বলেন, আমি এ ঘটনার সাথে কোনোভাবেই জড়িত নই।
আশিদ্রোন ইউপি কাউন্সিলার ফরিদ মিয়া বলেন, আমরা দু’পক্ষের সাথেই কথা বলে প্রয়োজনীয় শান্তিপূর্ণ ব্যবস্থা নেবে।
শ্রীমঙ্গল থানা উপপরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন বলেন, মারামারির ঘটনা সম্পর্কে তিনি অবহিত নয়। তবে শাহ আলমের বিরুদ্ধে গরুচুরি অভিযোগের জন্য তার গাড়ি দুই অটক করে থানায় আনা হয়েছে।
(বিটি/পিবি/ফেব্রুয়ারি ১৫,২০১৫)