বরিশাল প্রতিনিধি : বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ডিগ্রি কলেজ প্রাঙ্গনে ৫ দিন ব্যাপি দক্ষিণাঞ্চলের সর্ববৃহৎ একুশে’র বই মেলা ও সাহিত্য-সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়েছে।
মাহিলাড়া ইউনিয়ন পরিষদ ও মাহিলাড়া ডিগ্রি কলেজের যৌথ আয়োজনে মাহিলাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফিরোজ ফোরকান আহম্মেদের সভাপতিত্বে শনিবার সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে বই মেলার উদ্ভোধন করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।
বই মেলায় বিশেষ অতিথি ছিলেন গৌরনদী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. শাহআলম খান, বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, ভাইস চেয়ারম্যান ফরহাদ মুন্সী। স্বাগত বক্তব্য রাখেন মাহিলাড়া ইউপি চেয়ারম্যান ও উদযাপন কমিটির আহবায়ক সৈকত গুহ পিকলু।

রবিবার মেলার দ্বিতীয় দিনে প্রধান অতিথি ছিলেন বরিশাল জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।
বইমেলা উদ্যাপণ কমিটির আহ্বায়ক ও মাহিলাড়া ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, ৫ দিনব্যাপি একুশে বইমেলা ও সাহিত্য-সাংস্কৃতিক উৎসবে মিডিয়া পার্টনার থেকে শুরু করে মেলাস্থলের নিরাপত্তা, কলেজের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে তৈরি করা হয়েছে সুশৃংখল রোবার স্কাউট, অনুষ্ঠানস্থলের আলোক সজ্জা, কারু শিল্পের সুউচ্চ টাওয়ার ও প্রতিকী বদ্ধভূমি নির্মাণ, সড়কে আলপনা, দেশ বরেণ্য কবি-সাহিত্যিক, বিভিন্ন বইয়ের প্রকাশণী, রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক ব্যক্তিত্বসহ সর্বস্তরের জনগণকে সম্পৃক্ত করা হয়েছে এ উৎসবে।
(টিবি/পিবি/ফেব্রুয়ারি ২২,২০১৫)