কুড়িগ্রাম প্রতিনিধি : জেলায় তাফসিরুল কোরআন মাহফিল শুনে বাড়ি ফেরার পথে ৮ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে।

সোমবার ডাক্তারি পরীক্ষার জন্য শিশুটিকে কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত শনিবার দিবাগত রাতে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার প্রত্যন্ত চরাঞ্চল মোহনগঞ্চ ইউনিয়নের নয়ারচর মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় মাতব্বররা বিষয়টি মিমাংসার কথা বলে ধামাচাপা দেয়ার চেষ্টা করায় এলাকায় তোলপাড় শুরু হয়। ধর্ষিতার অসহায় পরিবার অভিযোগ করেছে ধর্ষকের পক্ষাবলম্বনকারী মাতব্বররা মামলা না করার হুমকি দেয়ায় ধর্ষিতার পরিবারটি এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

জানা গেছে, ওই দিন রাত আনুমানিক ৯টার দিকে ৩ বান্ধবী মিলে সভা শুনে বাড়ি ফেরার পথে গ্রামের প্রতিবেশী আনোয়ার হোসেনের লম্পট পুত্র সুবেল (১৮) তাদেরকে রাস্তায় থামায়। এরপর কৌশলে সাথে থাকা বান্ধবী আফসানা ও লুবনাকে তার মোবাইল ফোনে গান চালু করে দিয়ে পাশের দোকানে চানাচুর আনতে পাঠায়।

এ সুযোগে লম্পট সুবেল শিশুটির মুখ চেপে ধরে পাশের ভুট্টা ক্ষেতে নিয়ে জোড়পূর্বক ধর্ষণ করে। বিষয়টি রাতেই জানাজানি হলে স্থানীয়রা ধর্ষকের পক্ষ নিয়ে মিমাংসার কথা বলে কালক্ষেপন করতে থাকে।

এদিকে শিশুটির বাবা দিনমজুর হওয়ায় দিনভর বিচারের অপেক্ষা করে কোন কুলকিনারা না পেয়ে রবিবার বিকাল ৫টার দিকে রাজিবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ধর্ষিতা শিশুটিকে ভর্তি করায়।

সেখানে ধর্ষণের আলামত পরীক্ষার ব্যবস্থা না থাকায় তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে রেফার্ড করা হয়। কিন্তু হত-দরিদ্র পিতা আব্দুল্লা অর্থাভাবে শিশুটিকে নিয়ে ব্রহ্মপুত্র নদ পাড়ি দিয়ে জেলা সদরের হাসপাতালে যেতে পারেনি।

পরে গতকাল রবিবার গ্রামবাসীদের সহযোগিতায় তাকে জেলা সদর হাসপাতালে নেয়া হয়।

এদিকে রাজিবপুর স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার আফরিন কবির খেয়া সাংবাদিকদের জানান, প্রাথমিক পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে।

এছাড়া ধর্ষণের সত্যতা স্বীকার করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন আনু।

(ওএস/এটিআর/ফেব্রুয়ারি ২৩, ২০১৫)