কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়া পৌর শহর থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজে এইচএসসি পরীক্ষার পরীক্ষা কেন্দ্র চালু হওয়ায় উচ্ছসিত কলেজের শিক্ষক,ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী।

দীর্ঘ দাবির প্রেক্ষিতে পরীক্ষা কেন্দ্র চালুর চিঠি পেয়ে মঙ্গলবার কলেজে ছাত্র-ছাত্রী ও সর্বস্তরের মানুষের মধ্যে মিষ্টি বিতরন করা হয়েছে। বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং পরীক্ষা নিয়ন্ত্রকের আদেশে গত ২২ ফেব্রুয়ারি (স্মারক নং ৪৯৯) মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজে ও কলাপাড়া মহিলা কলেজে নতুন পরীক্ষা কেন্দ্র চালু করা হয়। এ সংক্রান্ত চিঠি সোমবার কলেজ কর্তৃপক্ষ হাতে পাওয়ায় খুশি ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা।
একাধিক অভিভাবক জানান, দেশ স্বাধীনের পর থেকে খেপুপাড়া মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ পরীক্ষা কেন্দ্রের অধীনে ছাত্র-ছাত্রীরা কলাপাড়া শহরে গিয়ে পরীক্ষা দিতে হতো। এতে গ্রামাঞ্চলের ছাত্র-ছাত্রীদের সীমাহীন দূর্ভোগ পোহাতে হতো। পরীক্ষা চলাকালীন সময়ে আবাসন সংকটসহ অভিভাবকদের অতিরিক্ত অর্থ খরচ করতে হতো। এখন গ্রামীন জনপদে পরীক্ষা কেন্দ্র চালু হওয়ায় তারা খুশি।
মুক্তিযোদ্ধা মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ মো.কালিম উল্লাহ জানান, কলেজে কেন্দ্র স্থাপন হওয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের দীর্ঘ দিনের সমস্যার সমাধান হয়েছে।
(এমআর/পিবি/ফেব্রুয়ারি ২৪,২০১৫)