পিরোজপুর প্রতিনিধি : মানবতা বিরোধী অপরাধ মামলায় পিরোজপুরের মঠবাড়িয়ার আব্দুল জব্বার ইঞ্জিনিয়ার এর ৪ টি ধারায়  আমৃত্যু সাজার আদেশের প্রতিবাদে তার নিজ উপজেলা মঠবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা হয়েছে। রায় ঘোষনার পরপরক্ষনেই মঠবাড়িয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মুক্তিযোদ্ধা কার্যালয় হতে মিছিল করে পৌরসভার সামনে শেষ করে।

পরে এক প্রতিবাদ সভায় মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দরা এ রায়ের প্রতিবাদ জানিয়ে রাষ্ট্রপক্ষকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের জন্য আপিল করার দাবি জানায়। বক্তারা বলেন, আমরা ভেবেছিলাম এতগুলো ঘৃনিত অপরাধের সাজা মৃত্যুদন্ডের আদেশ হবে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, শরনখোলার আসাদ নগরের মুক্তিযুদ্ধ কালিন কমান্ডিং অফিসার মুজিবুল হক, উপজেলা কমান্ডার বাচ্চু আকন, মুক্তিযোদ্ধা দিলিপ পাইক, শহীদ পরিবারের সদস্য পরিমল হালদার প্রমুখ।

আব্দুল জব্বার ইঞ্জিনিয়ার ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাপার সাংসদ ছিলেন। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তিনি আত্মগোপন করে দেশত্যাগ করেন। পারিবারিক সুত্রে জানা গেছে আব্দুল জব্বার ইঞ্জিনিয়ার বর্তমানে আমেরিকার ফ্লোরিডায় তার বড় মেয়ের বাসায় অবস্থান করছেন।

উল্লেখ্য এর আগে পিরোজপুর জেলায় যুদ্ধাপরাধ ট্রাইবুনালের ১ম মামলার রায়ে যুদ্ধাপরাধী জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীরও আমৃত্যু সাজা হয়েছে।

(এসএ/এএস/ফেব্রুয়ারি ২৪, ২০১৫)