নোয়াখালী প্রতিনিধি : জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে নোয়াখালীর কোম্পানিগঞ্জের চর কাকড়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের পেসকার হাটে গোলাম মাওলা সারেং (৬৫) কে আজ দুপুরে পিটিয়ে হত্যা করেছে কোম্পানিগঞ্জের মিজানুর রহমান এবং সুবর্ণচরের চর আমান উল্যাহ গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নূর নাহার (৩০) নামে এক  গৃহবধুকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ জোরদাররা। 

কোম্পানিগঞ্জ পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গোলাম মাওলার সাথে উপজেলা শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানের জমি নিয়ে বিরোধ রয়েছে, আজ দুপুরে মিজান বিরোধপূর্ণ জমি দখল করতে গেলে বৃদ্ধ গোলাম মাওলা সারেং বাধা দেয়। এক পর্যায়ে শ্রমিকলীগের নেতা মিজান লাঠি দিয়ে পিটিয়ে গোলাম মাওলাকে হত্যা করে। কোম্পানিগঞ্জ থানার ওসি সাজেদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন লাশ উদ্ধার করা হয়েছে। এদিকে ঘটনার পর পর শ্রমিকলীগের ওই নেতা পলাতক রয়েছেন।
অন্যদিকে, সূবর্ণচর উপজেলার চর আমান উল্যা ইউনিয়নের আমান উল্যা গ্রামের সিদ্দিক উল্যা গাজীর পুকুরে স্থানীয় জোরদার আজাদ গতকাল মহিষ দিয়ে পানি নষ্ট করে এসময় সিদ্দিক উল্যার স্ত্রীর নূর নাহার বাধা দিলে আজাদ ও তার লোকজন গৃহবধুকে পিটিয়ে গুরুতর আহত করে। পরে নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর আজ সকালে তার মৃত্যু হয়। চর জব্বর থানার এসআই নূরুল আমিন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
দুটি ঘটনায় পৃথক পৃথক হত্যা মামলা হয়েছে।
(জেএইচবি/এএস/মে ১০, ২০১৪)