স্পোর্টস ডেস্ক : কোয়ার্টার ফাইনালের পথে এগিয়ে যেতে পুল "বি"র বিগ ম্যাচে আজ মুখোমুখি হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার সিডনিতে নিজেদের তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে প্রোটিয়া অধিনায়ক ডি ভিলিয়ার্স।

বিশ্বকাপে ভারতের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করা প্রোটিয়া ভুগছেন আত্মগ্লানিতে। সেই সাথে যোগ হয়েছে ইনজুরি সমস্যা। ভারতের বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরি আক্রান্ত ফিলান্ডারের জায়গা হবে দর্শক সারিতে তা অনেকটাই নিশ্চিত। তার জায়গায় সেরা একাদশে ফিরতে পারেন কাইল অ্যাবোট। এছাড়াও, ওয়েন পার্নেলের বদলে দেখা যেতে পারে ফারহান ব্যাহারডিয়েন অথবা অভিজ্ঞ রাইলি রুশোকে।

অন্যদিকে, বেশ ফুরফুরে মেজাজে রয়েছে পুরো ওয়েস্ট ইন্ডিজ দল। তবে, পুরনো পিঠের ইনজুরির কারণে অনুশীলনে উপস্থিত ছিলেন না গেলো ম্যাচে রেকর্ড গড়ে ডাবল সেঞ্চুরি হাঁকানো ক্রিস গেইল। হালকা ইনজুরি থাকলেও প্রোটিয়াদের বিপক্ষে ঠিকই মাঠে নামবেন গেইল। তবে, অতীত রেকর্ড বলছে বড় ইনিংসের পর দীর্ঘ সময় অফ ফর্মে থাকেন এই ব্যাটিং দানব। সেই অপবাদ পেছনে ফেলে গেইল শো অব্যাহত থাকলে বদলে যেতে পারে ম্যাচের চিত্র।

দক্ষিণ আফ্রিকা একাদশ:
হাশিম আমলা, কুইন্টনন ডি কক, ফ্যাফ ডু প্লেসিস, রিলে রোসিউ, এবি ডি ভিলিয়ার্স, ডেভিড মিলার, ফারহান বেহারডিয়েন, কাইল অ্যাবট, ডেল স্টেইন, মরনে মরকেল ও ইমরান তাহির।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ:
ডোয়াইন স্মিথ, ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন, লেন্ডন সিমন্স, জোনাথন কার্টার, ড্যারেন সামি, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, জেরোম টেইলর ও সুলেমান বেন।

(ওএস/এএস/ফেব্রুয়ারি ২৭, ২০১৫)