টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতি উপজেলার  ভবানীপুর গ্রামের শাহিন মিয়ার মেয়ে সনিয়া আক্তার (১৪) প্রেমের টানে প্রতিবেশি আলহাজ তালুকদার এর ছেলে কাউছার তালুকদারের হাত ধরে গত ১৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পালিয়ে যায়। তবুও শেষ রক্ষা হলো না সনিয়ার।

গতকাল বৃহস্পতিবার সরেজমিন পরিদর্শনে এলাকাবাসী জানায়, সনিয়া ও কাউছার এর মধ্যে দীর্ঘ ৩ বছর যাবত প্রেমের সম্পর্ক চলে আসছে। তাদের এ প্রেমের কাহিনী গ্রামের প্রতিটি মানুষের মুখে মুখে। প্রথম দিকে মেয়ের বাবা শাহিন মিয়া ও অন্যান্যরা তাদের এ প্রেমের ঘটনাকে বিরোধিতা না করে উপরন্তু বিভিন্ন সময় সনিয়া ও কাউছারকে বাড়িতে রেখে আত্মীয় বাড়িতে বেড়াতে যেত। এভাবে তাদের প্রেমের গভীরতা আরো বাড়তে থাকে। এ ঘটনা টের পেয়ে কাউছারের অভিভাবকরা মেয়ের বাড়িতে সামাজিকভাবে বিয়ের প্রস্তাব পাঠায়।

কিন্তু ওই সময় মেয়ের বাবা শাহিন মিয়া সামাজিকভাবে ওই বিয়ের প্রস্তাব প্রত্যাক্ষান করে। একারণে প্রেমিক প্রেমিকা দুজনে বিয়ে করার উদ্দেশ্যে গত ১৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাড়ি থেকে পালিয়ে যায়। পরে তারা গত ২৩ ফেব্রুয়ারি সোমবার সিলেট গিয়ে নোটারী পাবলিকের নিকট এফিডেভিটের মাধ্যমে বিয়ে করার প্রস্তুতি নিলে পুলিশ সোনিয়াকে গ্রেফতার করে। ওই সময় কাউছার পালিয়ে যায়। পরে কালিহাতী থানা পুুলিশ সিলেট থেকে মেয়েকে উদ্ধার করে।

এ ঘটনায় মেয়ের বাবা শাহিন মিয়া বাদী হয়ে কালিহাতী থানায় একটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা (নং-১৭, ২১/০২/২০১৫ইং) দায়ের করে। এলাকার গণ্যমান্য ব্যক্তিরা এ মামলার বিষয়ে ভিন্নমত পোষন করেন। ওরা বলেন প্রেমের এঘটনা নিয়ে মেয়ের বাবা একটু বেশি বাড়াবাড়ি করছেন।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খোকন সরকার জানান, মামলাটি তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(আরকেপি/এটিআর/ফেব্রুয়ারি ২৭, ২০১৫)