নাটোর প্রতিনিধি : নানা নাটকীয়তার পর অবশেষে দেশীয় অস্ত্র ও ৮৮ বোতল ফেন্সিডিলসহ র‌্যাবের হাতে ধরা পড়েছে নাটোরের নলডাঙ্গায় চিহ্নিত মাদক ব্যবসায়ী শরিফুল ইসলাম বাবু ওরফে হাং বাবু(২৮)। শুক্রবার সকালে র‌্যাব-৫ এর একটি অপারেশন দল ব্রক্ষ্মপুর পুর্বপাড়া গ্রামের নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে। এর আগে রাতে নলডাঙ্গা থানা পুলিশ বাবুর বাড়িতে অভিযান চালালেও  বিফলে যায় তাদের অভিযান।

রাজশাহী র‌্যাব-৫, বাগমারা ক্যাম্পের অপারেশন দলের প্রধান ডিএডি আয়ুব খান জানান, নলডাঙ্গা উপজেলার ব্রক্ষ্মপুর পুর্বপাড়া গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে শরিফুল ইসলাম বাবু এলাকায় চিহ্নিত মাদক ব্যবসায়ী। দির্ঘদিন ধরে সে মাদক ব্যবসা চালিয়ে আসছিল। শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে বাবুর শয়নঘর থেকে বস্তাবন্দি ৮৮ বোতল ফেন্সিডিল, একটি চাইনিজ কুড়াল, একটি রামদা, একটি চাপাতি ও একটি হাসুয়া উদ্ধার করা হয়। এসময় মাদক ও দেশীয় অস্ত্র রাখার অপরাধে তাকে আটক করে থানায় সোর্পদ করা হয়। এর আগে গত রাতেই নলডাঙ্গা থানা পুলিশ বাবুর বাড়িতে তল্লাশী চালিয়ে কিছুই উদ্ধার করতে পারেনি। পুলিশের একটি সুত্র (নাম প্রকাশে অনিচ্ছুক) জানান, বাবু চিহ্নিত মাদক ব্যবসায়ী জানা স্বত্বেও পুলিশ তাকে সোর্স হিসাবে পরিচয় দিত এবং কতিপয় পুলিশের সাথে তার সখ্যতা গড়ে ওঠে। যেকারণে বাবু মাদক ব্যবসায় বেপরোয়া হয়ে ওঠে।

স্থানীয়রা অভিযোগ করে জানান, গত কয়েকদিন আগে মহিষমারি ব্রীজের কাছে প্রায় সাড়ে তিন’শ বোতল ফেন্সিডিলসহ বাবুকে আটক করে পুলিশ। কিন্তু অজ্ঞাত কারনে তাকে ছেড়ে দিয়ে ৮৩ বোতল ফেন্সিডিল জব্দ তালিকায় উল্লেখ করেন। এনিয়ে পুলিশের বিরুদ্ধে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেওয়ার অভিযোগে পুলিশের উর্ধতন কর্মকর্তার নিকট অভিযোগ দেওয়া হয়। নলডাঙ্গা থানার ওসি নাসির উদ্দিন মন্ডল, বাবু আটকের সত্যতা নিশ্চিত করে জানান, মাদক ব্যবসা ও অস্ত্র রাখার দায়ে শরিফুল ইসলামের বিরুদ্ধে বিশেষ আইনে মামলা রুজু করা হয়েছে। আটক বাবুকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। তবে পুলিশের সাথে বাবুর সখ্যতার কথা সঠিক নয় বলে তিনি দাবী করেন।

(এমআর/পি/ফেব্রুয়ারি ২৭, ২০১৫)