দিনাজপুর প্রতিনিধি : টানা তিন দিন ধরে পরিবহন ধর্মঘট চলার পর অবশেষে শনিবার সন্ধ্যা থেকে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন। ধর্মঘট প্রত্যাহারের ফলে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে আবার বাস চলাচল শুরু হয়েছে।

গত বুধবার বিকেল সাড়ে ৫টায় শহরের কালীতলা এলাকায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩টি বাস ভাংচুর এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও কর্মচারীদের উপর হামলা চালায় মোটর শ্রমিকরা। এরই প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা বিক্ষুব্ধ হয়ে বাঁশেরহাট এলাকায় বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়ক অবরোধ করে এবং কয়েকটি যাত্রীবাহী বাসে ভাংচুর চালায়।

এই ঘটনার পর পরস্পরকে দায়ী করে শ্রমিক ইউনিয়ন পরিবহন ধর্মঘট এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ কর্মসূচী অব্যাহত রেখেছে। এদিকে সংকট নিরসনে শুক্রবার জাতীয় সংসদের হুইপ ও স্থানীয় সাংসদ ইকবালুর রহিম দুপক্ষের সাথে আলাদা আলাদা বৈঠক করলেও গভীর রাত পর্যন্ত সমস্যার সমাধান হয়নি। এর আগে বৃহস্পতিবার দিনাজপুর জেলা প্রশাসন বৈঠকের উদ্যোগ নিয়েও ব্যার্থ হন।
অবশেষে হুইপ ইকবালুর রহিম মোটর পরিবহন শ্রমিক নেতৃবৃন্দের সমস্যা সমাধানের আশ্বাস দেন। এই আশ্বাসের প্রেক্ষিতে শনিবার বিকেলে দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন তাদের নিজস্ব কার্যালয়ে এক বৈঠক বসে। দীর্ঘক্ষন বৈঠক শেষে তারা পরিবহন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেন। দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক ফজলে রাব্বী এ তথ্য নিশ্চিত করে জানান, সন্ধ্যা সাড়ে ৭টা থেকে অভ্যন্তরীন রূট ও দুরপাল্লার সব বাস চলাচল শুরু হয়েছে।

(এটি/অ/মে ১০, ২০১৪)