শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারে চা-শ্রমিক নেতাদের সাথে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. কামরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে সচিব মিকাইল শিপার। আগামী ১২ আগস্ট বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়।

প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এ প্রসঙ্গে বলেন, চা-শ্রমিক ইউনিয়নের নির্বাচন শ্রমিকদের নিরাপদ বাসস্থানসহ ৬ দফা দাবি নিয়ে বাগান মালিকদের সাথে আলোচনা করে সমস্য সমাধান করা হবে। আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাখন লাল কর্মকার, সাধারণ সম্পাদক রাম ভজন কৈরী, সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা, শ্রমিক নেতা বিজয় বুনার্জী, সিতারাম অলমিক, সুভাষ বাকতি প্রমুখ।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও শ্রমিক নেতা রাম ভজন কৈরী বলেন, মন্ত্রীর পক্ষ থেকে আমাদের ৬ দফা দাবিগুলো বাস্তবায়নের আশ্বাস পেয়ে আমাদের শ্রমিক ধর্মঘট আপাতত স্থগিত করেছি।


(টিবি/অ/মে ১০, ২০১৪)