মাদারীপুর প্রতিনিধি : স্বামী ও শশুর বাড়ির স্বীকৃতি পেতে শশুর বাড়িতে ৬ দিন ধরে অনশন করছে স্ত্রী কবিতা পাল। মাদারীপুরের কালকিনি পৌর এলাকার দক্ষিণ রাজদি গ্রামের প্রান্তোষ পালের বাড়িতে এঘটনা ঘটে। এই ঘটনায় ঐ স্ত্রীকে দেখতে গ্রামবাসী ঐ বাড়িতে ভীড় জমায়।

মামলা, ভূক্তভোগী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কালকিনির দক্ষিণ রাজদি গ্রামের প্রান্তোষ পালের ছেলে প্রদিপ পালের সাথে এক বছর আগে গোপালগঞ্জের কোটালিপাড়ার ভুতের বাড়ি গ্রামের মাধব চন্দ্র মধু পালের মেয়ে কবিতা পালের সাথে পারিবারিকভাবে বিয়ে হয়।
বিয়ের পর থেকে প্রদিপ পাল শশুর বাড়িতে থাকলেও ১০ লাখ টাকা যৌতুক দাবী করে। কিন্তু কনের পরিবার ২ লাখ টাকা দিলে প্রদিপ সেখান থেকে টাকা নিয়ে পালিয়ে যায়। আর সেই থেকে স্ত্রীর কোন খোঁজ খবর না নেয়না।
এই ঘটনায় স্ত্রী কবিতা পাল আদালতে যৌতুক মামলা করে। এতেও প্রদিপের সাড়া না পেয়ে স্ত্রী কবিতা শশুরবাড়িতে আসে। শশুরবাড়ির লোকজন কবিতাকে ঘরে স্থান দেয়না। অবশেষে নিরুপায় হয়ে কবিতা ঘরের সামনে উঠোনো শুয়ে থেকে ৬ দিন ধরে অনশন করতে থাকে।
কবিতা কেদে কেদে বলেন, আমি আমার স্বামীকে ফিরে পেতে চাই। শশুরবাড়ির লোকজন আমাকে ঘরে তুলছে না। আমাকে স্বীকৃতি না দিলে এভাবেই অনশন করে যাবো।
এ ব্যাপারে প্রদিপ পালের বাবা প্রান্তোষ পাল বলেন, ‘আমার ছেলের সাথে জোর করে বিয়ে করেছে কবিতা। তাই আমরা এই বিয়ে মানতে পারিনা”।

(এএ/পিবি/মার্চ ০৩,২০১৫)