আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের উপজেলার বার্থী গ্রামে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগে স্বামী  লিটন দত্তকে (৩৫) গেফতার করেছে পুলিশ। নিহত ওই গৃহবধু’র লাশের ময়নাতদন্তের প্রতিবেদনের ভিত্তিতে তাকে গেফতার করা হয়েছে বলে জানিয়েছ পুলিশ।

গৌরনদী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজ্জাদ হোসেন জানান, গত ৬ ফেরুয়ারি উপজেলার বার্থী গ্রামের পরিতোষ তপাদারের মেয়ে এক সন্তানের জননী রিপা দত্ত (২৮) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এমন প্রচার চালায় তার শশুর বাড়ির লোকজন। ওই ঘটনায় রিপার বাবা পরিতোষ তপাদার থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন। পুলিশের সন্দেহ হলে রিপার লাশ ময়নাতদন্তের জন্য বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই হারুন অর রশিদ জানান, গত সোমবার দেয়া ময়নাতদন্তের প্রতিবেদনে দেখা যায়, গৃহবধু রিপাকে গলায় রশি দিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এর ভিত্তিতে মঙ্গলবার সকালে নিকুঞ্জ দত্তের ছেলে স্বামী লিটন দত্তকে গ্রেফতারের পাশাপাশি তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত লিটনকে মঙ্গলবার দুপুরে বরিশাল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ডের আবেদন করে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই হারুন অর রশিদ।

(টিবি/এএস/মার্চ ০৩, ২০১৫)