গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : বিয়ের প্রস্তুতি প্রায় সম্পন্ন ছিল। বর আগমনের অপেক্ষায় পুরো বিয়ে বাড়ি। কিন্তু বিয়েতে বাদ সাধলো প্রশাসন। কারণ মেয়ে অপ্রাপ্ত বয়স্কা। উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে তাই বন্ধ হয়ে গেল বিয়ে। বাল্যবিবাহ থেকে রক্ষা পেল ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী মাহামুদা (১৬)।

জানা গেছে, মইলাকান্দা ইউনিয়নের নওপাই গ্রামের আবু মিয়ার মেয়ে শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী অপ্রাপ্ত বয়স্কা মাহামুদার সাথে তার পিতা মাতা বিয়ে ঠিক করে নেত্রকোনা জেলার হিরনপুরের রহমত আলীর ছেলে কামরুজ্জামানের সাথে। মঙ্গলবার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়। বর আসার প্রতিক্ষায় কনের বাড়ি।

বাল্যবিবাহের সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা দুর-রে শাহওয়াজের নির্দেশে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার সুধন কুমার বিশ্বাস, মহিলা বিষয়ক কর্মকার্ত শারমিন শাহজাদী, যুব উন্নয়ন কর্মকর্তা লায়লা আক্তার ও গৌরীপুর থানা এস আই হারুন বিয়ে বাড়িতে হাজির হয়ে এ বিয়ে বন্ধ করে দেন। এ সময় মেয়ের বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিয়ে দিবেনা বলে পিতা আবু মিয়া কর্মকর্তাদের কাছে অঙ্গিকারনামা প্রদান করে।

(এসআইএম/এএস/মার্চ ০৩, ২০১৫)