নাটোর প্রতিনিধি : নাটোর শহরের দক্ষিণ বড়গাছা এলাকায় পাষন্ড স্বামী রাসেল রনি ও তার পরিবারের সদস্যদের হাতে নির্মম নির্যাতনের মাধ্যমে গৃহবধু জেসমিন আকতার জ্যোতিকে হত্যার প্রতিবাদে এবং ঘাতকদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার সকাল ১১ টায় শহরের বড়গাছা এলাকার জনসাধারণ বউবাজার মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করে । মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নাটোর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে । মানববন্ধন চলাকালে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নিহত গৃহবধু জ্যোতির মা মনোয়ারা বেগম ময়না, বাংলাদেশ প্রতিদিনের নাটোর প্রতিনিধি নাসিম উদ্দীন নাসিম, জেলা ছাত্রলীগের নেতা শরিফুল ইসলাম সোহেল, বিশিষ্ট ব্যবসায়ী ওমর আলী ,মোঃ আরিফুল ইসলাম। বক্তারা, গৃহবধু জ্যোতির হত্যার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
উল্লেখ্য, নাটোর শহরের দক্ষিণ বড়গাছা এলাকার চাউল ব্যবসায়ী ফজের আলীর ছেলে রাসেল রনির সাথে শহরের উত্তর বড়গাছা এওলাকার এলাকার আব্দুল জলিলেরর মেয়ে জেসমিন আকতার জ্যোতির বিয়ে হয় ২ বছর আগে। কিন্তু দীর্ঘদিন ধরে যৌতুকের দাবিতে রনি এবং তার পরিবারের সদস্যরা তার স্ত্রী জ্যোতিকে কে মারপিটসহ নানা অত্যাচার করে । এরই এক পর্যায়ে গত ২৮ ফ্রেবুয়ারি সন্ধ্যা ৭ টার টার দিকে একান্নবর্তী পরিবারে বসবাসরত পাষন্ড স্বামী রনি, তার বাবা, ফজের আলী ,মা রাশিদা বেগম, খালু সোহেল, খালা হীরা ও ডালিম, ননদ রুপা, নন্দাই মিলন , খালাতো দেবর বাবু ও বরাত তার স্ত্রীকে মারপিট ও গলায় কাপড় পেছিয়ে শ্বাসরোধ করে হত্যা করেছে বলে নিহতের পরিবার দাবী করেছে। জানা যায়, লোকমুখে মেয়েকে মারপিট করে বাসায় ফেলে রাখার হয়েছে বলে খবর পেয়ে জ্যোতির বাবা লোকজনের সহযোগীতায় তাকে উদ্ধার করে নাটোর আধুনিক হাসপাতালে নেওয়ার পথে হত্যাকারীদের নাম বলে সে মৃত্যুর কোলে ঢলে পরে। এ ব্যাপারে নাটোর সদর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে । আসামীরা বর্তমানে পলাতক রয়েছে ।

(এমআর/পিবি/মার্চ ০৪,২০১৫)