টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের মধুপুর উপজেলা নবনির্মিত অডিটোরিয়ামে আজ শুক্রবার বেলা ১১টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কোটি টাকার সম্পদ পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, বন্ধ থাকা নবনির্মিত উপজেলা অডিটোরিয়ামের ভিতর থেকে ধোঁয়ার কুন্ডলী বের হতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়।

মধুপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে অডিটোরিয়ামের ভিতরে গিয়ে এসিগুলো থেকে ধোঁয়া বের হতে দেখেন। পরে ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত আগুন নিভিয়ে ফেলেন। ঘটনাস্থলের পাশেই ফায়ার স্টেশন ও নদী থাকায় দ্রুততার সঙ্গে আগুন নিভানো সম্ভব হয়। মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুক্তাদির আজিজ জানান, অডিটোরিয়ামের কাজ প্রায় সম্পন্ন ছিল। তবে উদ্বোধন করা হয়নি।

অডিটরিয়ামের ঠিকাদার রফিকুল ইসলাম বাবু জানান, ওই অডিটরিয়ামে এসি লাগানো ও সাজসজ্জা শেষ হলেও বিদ্যুৎ সংযোগ চালু ছিল না। বিদ্যুৎ সংযোগ না থাকায় এখানে আগুন লাগার কোনো সম্ভাবনা নেই। এটি নাশকতা ছাড়া আর কিছু নয় বলে দাবি করেন এই ঠিকাদার। অপর ঠিকাদার হারুনুর রশিদ হীরা জানান, ১৮টি এসিসহ সাজসজ্জায় প্রায় এক কোটি টাকা খরচ হয়েছে। যার পুরোটাই অগ্নিকান্ডে পুড়ে গেছে।

মধুপুর ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) একেএম শাকিল নেওয়াজ জানান, আগুন লাগার সঠিক কারণ তাৎক্ষণিকভাবে নির্ণয় করা যায়নি। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে সঠিক কারণ জানা যাবে। তাৎক্ষণিকভাবে মধুপুর উপজেলা নির্বাহী অফিসার মুক্তাদির আজিজ, উপজেলা সহকারি কমিশনার(ভূমি) রেবেকা সুলতানা, মধুপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

(আরকেপি/এএস/মার্চ ০৬, ২০১৫)