সাতক্ষীরা প্রতিনিধি : বিজিবির এক সদস্যকে মোটর সাইকেল চাপা দিয়ে পালানোর সময় এক যুবককে দুবোতল ভারতীয় মদসহ আটক করা হয়েছে। শনিবার রাত ৮টার দিকে সাতক্ষীরা সদরের বাকাল চেকপোষ্ট থেকে তাকে আটক করা হয়।

বিজিবি সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের আওতাধীন ভোমরা ক্যাম্পের হাবিলদার হাবিবুর রহমান জানান, রাত ৮টার দিকে ফেনসিডিল পান করে ভারতীয় বিয়ার (মদ) নিয়ে ভোমরায় থেকে মোটর সাইকেলে বাড়ি ফিরছিল সাতক্ষীরা শহরের ইটাগাছা এলাকার আবুল হোসেনের ছেলে আসাদুজ্জামান নয়ন (২২), একই গ্রামের মীর্জা হোসেনের ছেলে শরিফুল ইসলাম (২৪) ও বিজুর আলীর ছেলে মিন্টু মিঞা (২০)।

তারা ভোমরা বন্দরের বাঁশকল নামক স্থানে পৌঁছালে কর্তব্যরত সিপাহী সাইফুল ইসলাম তাদেরকে থামার জন্য সিগনাল দেয়। তারা সিগনাল না মেনে সাইফুলকে চাপা দিয়ে পালিয়ে যায়।

এতে সাইফলের কাছে থাকা রাইফেলটি ভেঙে দুভাগ হয়ে যায়। পালিয়ে যাওয়ার বিষয়টি বিভিন্ন স্থানে বার্তা পাঠানো হয়। একপর্যায়ে রাত সাড়ে আটটার দিকে আসাদুজ্জামান নয়নকে বাঁকাল চেকপোষ্ট নামক স্থানে মোটর সাইকেলসহ আটক করা হয়। এ সময় তার কাছ থেকে দুবোতল ভারতীয় বিয়ার উদ্ধার করা হয়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনামুল হক জানান, এ ঘটনায় ভোমরা বিজিবি ক্যাম্পের হাবিলদার হাবিবুর রহমান বাদি হয়ে আসাদুজ্জামান নয়ন ছাড়াও তার দুবন্ধু শরিফুল ও মিন্টুকে পলাতক দেখিয়ে সরকারি কাজে বাধা, মারপিটসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি(২) ধারায় শনিবার রাতেই একটি মামলা(২২নং) দায়ের করেছেন।

(আরকে/জেএ/মে ১১, ২০১৪)