লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে একটি বিদ্যালয়ে প্রধান শিক্ষকের কক্ষে পেট্রোল দিয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটে সোমবার রাত ৯টার দিকে উপজেলার কেরোয়া ইউনিয়নের মীরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে।

এসময় আগুনে কক্ষে থাকা একটি টেবিল ও দুইটি চেয়ার পুড়ে যায়। তবে, কোন কাগজ-পত্র পুড়ে যায়নি বলে জানায় পুলিশ। এঘটনায় রাতেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুর তাওহিদ বাদী হয়ে রায়পুর থানায় অজ্ঞাতদের আসামী করে মামলা করেছেন।
এদিকে রাতেই থানার ওসিসহ উপজেলা নির্বাহি অফিসার শারমীন আলম ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুর তাওহিদ জানান, বিদ্যালয়ের নৈশপ্রহরী পার্শ্ববর্তী বাজারে কেনাকাটা করতে যায়। এ সুযোগে দুর্বৃত্তরা তার অফিস কক্ষে পেছনের জানালা ভেঙ্গে পেট্রোল দিয়ে আগুন দেয়। স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনায় বড় ধরণের কোন ক্ষতি হয়নি। এ ঘটনায় তিনি বাদি হয়ে রায়পুর থানায় অজ্ঞাতদের আসামী করে মামলা করেছেন।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুরুল হক আকন্দ বলেন, দুর্বৃত্তরা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে পেট্রোল দিয়ে আগুন দেয়। এতে একটি টেবিল ও দুইটি চেয়ার পুড়ে গেলেও স্থানীয়রা তাৎক্ষণিক আগুন নিভিয়ে ফেলায় বড় ধরণের কোন ক্ষতি হয়নি। তিনি জানান, ঘটনাস্থল থেকে আলামত জব্দ করা হয়েছে। নাশকতাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
(এমআরএস/পিবি/মার্চ ১০,২০১৫)