সাতক্ষীরা প্রতিনিধি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দেশব্যাপী আইটি প্রশিক্ষণের অংশ হিসেবে লার্নিং অ্যান্ড আর্নিং প্রশিক্ষণ দেয়া হয়। আইসিটি বিভাগের লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় গত ১৮ ফেব্রুয়ারি হতে কলারোয়ার কেঁড়াগাছি ও সোনাবাড়িয়া ইউনিয়নে এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়।

কেঁড়াগাছি ইউনিয়নের বোয়ালিয়া মুক্তিযোদ্ধা কলেজে অনুষ্ঠিত এই প্রশিক্ষণে প্রত্যেক ইউনিয়নের ২০ জন করে মোট ৪০ জন নারী শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

১৫ দিনের বেসিক আইটি প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানে সকল অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে কোর্স কমপ্লিটের সার্টিফিকেট ও ভাতা প্রাদান করা হয়। সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে বাংলানেট টেকনোলোজির চেয়ারম্যান জোবায়ের আলমাহমুদ হোসেন উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মধ্যে সার্টিফিকেট ও ভাতা প্রাদন করেন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেঁড়াগাছি ইউনিয়নের চেয়ারম্যান ভূট্টো লাল গাইন, সোনাবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান এসএম শহিদুল ইসলাম, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যাপক হারুন-আর রশিদ। এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি ও অভিবাবক প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোয়ালিয়া মুক্তিযোদ্ধা কলেজের অধক্ষ ফারুক হোসেন।

(ওএস/এটিআর/মার্চ ১১, ২০১৫)