টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের উপ-শহর হিসেবে খ্যাত এলেঙ্গা বাসস্ট্যান্ড ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন আগামী ১৩ মার্চ শুক্রবার। এই নির্বাচনকে ঘিরে চলছে উৎসব মুখর পরিবেশ। তফসিল ঘোষণার পর থেকে প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত চলছে প্রার্থীদের সরব প্রচারণা। পোস্টার, ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে নির্বাচনী এলাকা। উন্নয়নের প্রতিশ্র“তি দিয়ে ভোটারদের কাছে ভোট চাচ্ছেন প্রার্থীরা।

এ নির্বাচনে দুটি প্যানেলে ১৯টি পদে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোতালেব-হালিম পরিষদের সভাপতি পদে মো. মোতালেব সিকদার (ছাতা), সাধারণ সম্পাদক পদে আলহাজ আব্দুল হালিম সরকার (মোমবাতি), গোলাপ-জুয়েল পরিষদের সভাপতি পদে আলহাজ গোলাম মোস্তফা গোলাপ (আনারস), সাধারণ সম্পাদক পদে এরফানুল ইসলাম জুয়েল (চেয়ার) প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। ভোটারদের মধ্যে বিরাজ করছে নির্বাচনী আমেজ। প্রচারণায় নতুন প্যানেলের গোলাপ-জুয়েল পরিষদ এগিয়ে। মোতালেব-হালিম পরিষদ দীর্ঘদিন ক্ষমতায় থেকে ব্যবসায়ীদের উন্নয়ন উল্লেখযোগ্য কোন ভূমিকা পালন করেনি বিধায় ভোটাররা তাদের প্রতি বিরুপ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তবে ভোটাররা সৎ, কর্মঠ, যোগ্য, নির্ভিক ও ব্যবসায়ী বান্ধব প্রার্থীকে নির্বাচিত করবেন বলে তারা জানান।

এ ব্যপারে গোপাল-জুয়েল প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী এরফানুল ইসলাম জুয়েল জানান, এলেঙ্গা বাসষ্ট্যান্ড একটি অতিব গুরুত্বপূর্ণ জনবহুল এলাকা। অথচ দীর্ঘদিনেও এই বাসষ্ট্যান্ডে কোন গণসৌচাগার গড়ে ওঠেনি, এছাড়া বাসষ্ট্যান্ডে কোন পানি নিষ্কাশনের ব্যবস্থা নেই, সামান্য বৃষ্টিতেই বাসষ্ট্যান্ড এলাকা পানিতে তলিয়ে যায়। আমি নির্বাচিত হলে স্বল্প সময়ের মধ্যে এসব সমস্যা আপনাদের সাথে সমাধান করব। তার এই প্রতিশ্রুতিতে অধিকাংশ ভোটাররা তার দিকে ঝুকে পড়ছেন।

ওই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আলহাজ আনোয়ার হোসেন মোল্লা জানান, এলেঙ্গা ব্যবসায়ী সমিতির ভোটার সংখ্যা ১ হাজার ৩৫২জন। ১ হাজার ৩৪০ জন পুরুষ এবং ১২ জন মহিলা ভোটার রয়েছে। অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে সমিতির পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। ব্যবসায়ীরা নিরাপদ ও স্বাধীনভাবে পছন্দের প্রার্থীকে ভোটাধিকার প্রয়োগ করবেন এমনটাই আশা করছেন তিনি।

(আরকেপি/এএস/মার্চ ১১, ২০১৫)