চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের শিক্ষার্থী তাপস সরকার হত্যা মামলার এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।  গ্রেফতার হওয়া আরিফ উজ জামান ওই মামলার ২২ নম্বর আসামি।

বুধবার রাতে নগরীর পতেঙ্গা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

আরিফ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেস’র (ভিএক্স) নেতা।

হাটহাজারী থানার উপ পরিদর্শক (সেকেন্ড অফিসার) সেন্টু মিয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পতেঙ্গা এলাকা থেকে আরিফ উজ জামানকে গ্রেফতার করা হয়েছে। সে তাপস হত্যা মামলার অন্যতম আসামি।

গত বছরের ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের সামনে সংঘর্ষে লিপ্ত হয় শাটল ট্রেনে ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) ও চ্যুজ ফ্রেন্ড উইথ কেয়ার (সিএফসি)। সংঘর্ষের সময় শাহ আমানত হলের তৃতীয় তলায় দাঁড়িয়ে থাকা তাপস সরকার গুলিবিদ্ধ হয়ে মারা যান।

ঘটনার দুইদিন পর ১৬ ডিসেম্বর তাপসের বন্ধু সংস্কৃত বিভাগের শিক্ষার্থী হাফিজুল ইসলাম বাদি হয়ে ৩০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও ১৫/২০ জনকে আসামি করে হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন।

(ওএস/পিবি/ মার্চ ১২, ২০১৫)