স্পোর্টস ডেস্ক, ঢাকা : কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় নির্ভার রয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে চোটে ভুগতে থাকা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে তাই বিশ্রাম দেওয়া হতে পারে। দলকে সামনে থেকে নেতৃত্ব দেয়া মাশরাফি পায়ের পেছনের পেশির চোটে ভুগছিলেন। এবার সঙ্গে যোগ হয়েছে গলা ব্যথা।

আগের ম্যাচে ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের নক আউট পর্বে খেলা নিশ্চিত করে বাংলাদেশ। সেই ম্যাচে ‘স্লো ওভার রেট’ এর কারণে বোলিংয়ের জন্য জরিমানা দিতে হয় মাশরাফিকে। তার অধিনায়কত্বে এক বছরের মধ্যে আর কোনো ওয়ানডেতে আবার ‘স্লো ওভার রেট’ এর ঘটনা ঘটলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন তিনি। কোয়ার্টার-ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচের আগে দেশসেরা পেসারকে নিয়ে কোনো ঝুঁকি না নেয়াটাই স্বাভাবিক।

আগামী শুক্রবার হ্যামিল্টনের সেডন পার্কে নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। তার আগের সংবাদ সম্মেলনে দলের কোচ চন্দিকা হাথুরুসিংহে জানান, মাশরাফির ব্যাপারে ম্যাচের দিন সকালে সিদ্ধান্ত নেবেন তারা।

“এখনো দল ঠিক করা হয়নি। ওর গলায় ব্যথা রয়েছে। মাশরাফির ব্যাপারে আমরা কাল সিদ্ধান্ত নেব।” বিশ্বকাপে ৩০.১৬ গড়ে ৬ উইকেট নিয়েছেন মাশরাফি।

(ওএস/পি/মার্চ ১২, ২০১৫)