স্পোর্টস ডেস্ক, ঢাকা  : আগেই ধারনা করা হয়েছিল ইনজুরিপ্রবন মাশরাফি বিন মর্তুজাকে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলানো নাও হতে পারে। কোয়ার্টার ফাইনালের জন্য পুরোপুরি ফিট রাখতে টাইগার অধিনায়ককে দেওয়া হবে বিশ্রাম। অবশেষে সেটাই সত্যি হলো। বিশ্রাম দেওয়া হলো নড়াইল এক্সপ্রেসকে। পরিবর্তে কিউইদের বিপক্ষে আজ দলকে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক সাকিব আল হাসান।

দলে পরিবর্তন এসেছে মোট দুটি। মাশরাফিকে বিশ্রাম দেওয়ার পাশাপাশি স্পিনার হিসেবে কার্যকরিতা যাচাইয়ের জন্য আরাফাত সানিকে বাদ দিয়ে নেওয়া হয়েছে তাইজুল ইসলামকে। আর মাশরাফির পরিবর্তে নেওয়া হলো অলরাউন্ডার নাসির হোসেনকে। ২০১০ সালে প্রথম সাকিব আল হাসানের কাছেই নাকাল হতে হয়েছিল নিউজিল্যান্ডের। সেবার সাকিবের নেতৃত্বে থাকা বাংলাদেশের কাছেই ৪-০ ব্যবধানে হোয়াইট ওয়াশ হয়েছিল নিউজিল্যান্ড। কিউইদের বিপক্ষে সর্বদাই পারফরমার বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

এবার বিশ্বকাপে এখনও নামের প্রতি তেমন সুবিচার করতে পারেননি সাকিব। দুটি হাফ সেঞ্চুরি করেছেন আফগানিস্তান আর স্কটল্যান্ডের বিপক্ষে। বল হাতে তো আরও নিপ্রভ। উইকেটই পাচ্ছেন না। এবার প্রিয় প্রতিপক্ষ নিউজিল্যান্ডের বিপক্ষে কী করতে পারেন সাকিব সেটাই দেখার বিষয়।

(ওএস/পি/মার্চ ১৩, ২০১৫)