আন্তজার্তিক ডেস্ক : ভারতের লোকসভা নির্বাচনে প্রচারণার শেষদিনে গতকাল শনিবার কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদীর নির্বাচনী এলাকা বারানসিতে 'রোড শো' করেছেন।

এই ঘটনাকে মাত্র একদিন আগে রাহুলের নির্বাচনী এলাকা আমেথিতে মোদীর বিশাল মিছিল করার পাল্টা জবাব হিসেবে মনে করা হচ্ছে। এদিকে বারানসির নির্বাচনে মোদীর প্রতিদ্বন্দ্বী আম আদমির পার্টি নেতা অরবিন্দ অরবিন্দ কেজরিওয়ালও গত শুক্রবার 'রোড শো' করেছেন।

রাহুল বারানসিতে কংগ্রেস প্রার্থী অজয় রাইয়ের পক্ষে প্রচারণা চালান। বারনসির রাস্তার দুই পাশে দাঁড়িয়ে কংগ্রেস সমর্থকরা রাহুলের গাড়িবহরকে স্বাগত জানায়। 'রোড শো'তে একটি খোলা ট্রাকে থাকা রাহুল সমর্থকদের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা বিনিময় করেন। ভারতের দুই আলোচিত রাজনীতিক নরেন্দ্র মোদী এবং অরবিন্দ কেজরিওয়ালের পাশাপাশি বারানসিতে কংগ্রেস প্রার্থীও যথেষ্ট শক্তিশালী— এই বার্তা ছড়িয়ে দিতেই শেষ মুহূর্তে রাহুলের এই প্রচারণা।

এদিকে আম আদমি পার্টির নেতা কেজরিওয়াল গত শুক্রবার বারানসিতে 'রোড শো' করেন। রারানসির গ্রামীণ এলাকা থেকে তিনি এটা শুরু করেন। শুক্রবার বিকেল নাগাদ এই 'রোড শো' বেনারস হিন্দু ইউনিভার্সিটির ফটকে গিয়ে শেষ হয়। উল্লেখ্য, আগামী সোমবার বারনসি নগরীতে ভোট অনুষ্ঠিত হবে। গত ৭ এপ্রিল শুরু হওয়া ভারতের নির্বাচনের ভোট গ্রহণ শেষ হবে ১২ মে। নয় দফায় অনুষ্ঠিত নির্বাচনের ভোট গণনা শুরু হবে ১৬ মে।

(ওএস/এটি/মে ১১, ২০১৪)